'ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতের স্থগিতাদেশ রহস্যজনক'

১৩ সেপ্টেম্বর ২০১৯


'ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতের স্থগিতাদেশ রহস্যজনক'

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতের স্থগিতাদেশের ঘটনাকে রহস্যজনক এবং নজিরবিহীন উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আদালতকে দিয়ে রাজনীতিকে নিয়ন্ত্রণ করা হচ্ছে। অথচ ছাত্রদলের বিষয়ে এখন পর্যন্ত যা কিছু হয়েছে তা আইনসম্মতভাবেই হয়েছে। শুক্রবার বিকেলে দলের স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র আইনজীবীদের সাথে বৈঠকের পর তিনি এসব কথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, ছাত্রদলের বিষয়ে সিদ্ধান্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যানই নিয়েছেন। আমাদের গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যানই পারেন এই সিদ্ধান্ত নিতে, তিনি নিয়েছেন। এটা সম্পূর্ণ লিগ্যাল। এখন পর্যন্ত যা হয়েছে কোনোটাই বেআইনি হয়নি, সবকিছুই আইনসম্মত হয়েছে। ছাত্রদলের কাউন্সিলের বিষয় কি হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি ছাত্রদলের বিষয়। ছাত্রদলের বিষয়ে তারা আলোচনা করছে। তাদের সিদ্ধান্ত তারা নেবে। আমরা বিএনপি এর সঙ্গে কোনো মতেই জড়িত নই।

একইসাথে বিএনপিকে পক্ষ করে আদালত যে কারণ দশানোর নোটিস দিয়েছে তার জবাব দেবে বলে জানান ফখরুল। আমাদের বিরুদ্ধে যেমন আমাদেরকে পক্ষ করা হয়েছে। আমরা আমাদের উত্তরগুলো আদালতের কাছে যথা সময়ে দেবো। সেই ব্যবস্থা নেবো। তবে ছাত্রদলের সিদ্ধান্ত ছাত্রদলই নেবে, এখন যারা দায়িত্বে আছে তারাই বলবে।