বৃষ্টিও বাঁচাতে পারলনা বাংলাদেশকে

৯ সেপ্টেম্বর ২০১৯


বৃষ্টিও বাঁচাতে পারলনা বাংলাদেশকে

শেষ পর্যন্ত বৃষ্টিও বাঁচাতে পারলনা বাংলাদেশকে। সোমবার বৃষ্টিজনিত নানা নাটকীয়তার পর অবশেষে দ্বিতীয় দফায় বল গড়ায় চট্টগ্রামের মাঠে। বাংলাদেশের চ্যালেঞ্জ ১৮.৩ ওভার পর্যন্ত টিকে থাকা। হাতে ছিল চার উইকেট। কিন্তু প্রথম বলেই আউট হলেন সাকিব। পরে মিরাজ-তাইজুল ও সৌম্যকে তুলে নিয়ে বাংলাদেশকে পরাজয়ের লজ্জায় ডুবান আফগান ক্যাপ্টেন রশিদ খান।

এদিন ৫৪ বলে ৪৪ রানে আউট হয়েছেন সাকিব। তাকে আউট করতে প্রত্যাশিতভাবেই আক্রমণাত্মক ফিল্ডিং সাজায় আফগানিস্তান। পাল্টা জবাব দিতে গিয়ে শট খেলে নিজের উইকেট দিয়ে সাজঘরে ফিরে গেছেন সাকিব।

এর আগ প্রেথম সেশন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর শুরু হয় খেলা। সাত মিনিটে ১৩ বল হওয়ার পর ফের মুষল ধারে বৃষ্টি নামে। বৃষ্টির বেগ কমতে শুরু করে তিনটার পর থেকেই। সড়ে তিনটায় বৃষ্টি পুরোপুরি থামার পর পানি নিষ্কাশন করা হয়। পুনঃরায় খেলা শুরু হয় বিকেল ৪টা ২০ মিনিটে। শেষ বিকেলে খেলা হওয়ার কথা ছিল সর্বমোট ১৮.৩ ওভার। সময়ের হিসেবে যা এক ঘণ্টা দশ মিনিট। কিন্তু সেই সময়টুকুই কাটিয়ে দিতে পারল না বাংলাদেশ।

আসলে কাটাতে দেয়া হয়নি বললেই ভালো হয়। প্রথম ইনিংসের মত এ ইনিংসেও বাংলাদেশ দলে ধস নামান এক রশিদ খান। একাই একে একে তুলে নেন ছয়টি উইকেট। যাতে দ্বিতীয় ইনিংসে ১৭৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে ২২৪ রানের দুর্দান্ত এক জয় পায় টেস্টে নবাগত আফগানিস্তান।