কথা না বলে শুধু সালাম নেন প্রধানমন্ত্রী

৯ সেপ্টেম্বর ২০১৯


কথা না বলে শুধু সালাম নেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আরও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। রবিবার (৮ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে গিয়ে সালাম বিনিময় করে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী চলে আসেন বলে জানা গেছে। জানা যায়, কারও সঙ্গেই তেমন কথা না বলে শুধু সালাম নেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী গণমাধ্যমকে জানান, ছাত্রলীগের এই কমিটির নেতৃবৃন্দের প্রতি প্রধানমন্ত্রীর কোনো বিরূপ মনোভাব তারা দেখতে পাননি। বরং আন্তরিকভাবেই সালাম নিয়েছেন বলে জানান ছাত্রলীগের এই শীষ দুই নেতা।

এর আগে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (৭ সেপ্টেম্বর) দলের স্থানীয় সরকার ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথ সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে মিডিয়া পাড়ায় গুঞ্জন শোনা যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমের পর এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর তা নিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের মধ্যে আলোচনার সৃষ্টি হয়।

গত রবিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘মনোনয়ন বোর্ডের যৌথসভায় কমিটি ভেঙে দেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। ছাত্রলীগের কিছু কর্মকাণ্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষোভ থাকতে পারে।’

মনোনয়নে বোর্ডের মিটিংয়ে এ ধরনের (ছাত্রলীগের কমিটি ভেঙে দেওয়ার) কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে কাদের বলেন, ‘কথা প্রসঙ্গে হয়তো কথা আসে। এটা নিয়ে সিদ্ধান্ত আকারে কোনো কথা হয়নি। কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে হলে সেটার ফোরাম ওটা (বৈঠক) ছিল না। ওখানে ইনসাইডে আমরা অনেক কথাই বলতে পারি, অনেক আলোচনাই করতে পারি। এখানে ক্ষোভের প্রকাশ ঘটতে পারে, প্রতিক্রিয়া হতে পারে কিন্তু কোনো সিদ্ধান্ত আকারে কিছু হয়নি।’