পুলিশের ওপর হামলার ঘটনা বড় কোনও হামলার টেস্ট কেস হতে পারে: কাদের

১ সেপ্টেম্বর ২০১৯


পুলিশের ওপর হামলার ঘটনা বড় কোনও হামলার টেস্ট কেস হতে পারে: কাদের

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় পুলিশের ওপর হামলার ঘটনাকে বড় ধরনের ঘটনার জন্য জঙ্গিদের ‘টেস্ট কেস’ হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । আজ রোববার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, ‘এরা ছোটখাট ঘটনা দিয়ে টেস্ট কেস হিসেবে বড় ধরনের হামলা ঘটাতে পারে। পুলিশের ওপর তিন-চারটি হামলার সিস্টেমকে পরবর্তীতে বড় ধরনের হামলার ঘটনার টেস্ট কেস হিসেবে নিতে পারে।’

এ ঘটনায় পুলিশ ও গোয়েন্দাদের তৎপরতা বেড়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘পুলিশের সূত্র থেকে নিশ্চিত হয়েছি, এই হামলা মন্ত্রীর ওপর টার্গেট ছিল না।’

উল্লেখ্য, গতকাল শনিবার রাত ৯টার পর পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তায় নিয়োজিত পুলিশের এএসআই শাহাবুদ্দিন ও ট্রাফিক কনস্টেবল আমিনুল ইসলাম আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনায় দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে জঙ্গি গোষ্ঠী আইএস ‘সাইট ইন্টেলিজেন্স’। সেখানে বলা হয়েছে, ঢাকায় পুলিশকে লক্ষ্য করে অত্যাধুনিক আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা বিস্ফোরণ ঘটিয়েছে আইএস। এতে দুই পুলিশ আহত হয়েছে।