সমালোচনার মুখে প্লটের আবেদন প্রত্যাহার করলেন রুমিন ফারহানা

২৭ আগস্ট ২০১৯


সমালোচনার মুখে প্লটের আবেদন প্রত্যাহার করলেন রুমিন ফারহানা

১০ কাঠার প্লট চেয়ে করা আবেদনপত্র প্রত্যাহার করলেন বিএনপির সংরক্ষিত নারী সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। মঙ্গলবার (২৭ আগস্ট) গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বরাবর লেখা এক চিঠিতে তিনি প্লট চেয়ে করা আবেদনটি প্রত্যাহার করে নেন।

ওই চিঠিতে তিনি লিখেছেন, বিএনপির তৃণমূলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের অনুভূতির প্রতি পূর্ণ শ্রদ্ধা জানিয়ে গত ৩ আগস্ট আমার আবেদনটি প্রত্যাহার করে নিচ্ছি।

বিএনপি থেকে মনোনীত সংরক্ষিত নারী আসনের সাংসদ রুমিন ফারহানা একাদশ জাতীয় সংসদে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় দুই মাসের মধ্যে সরকারের কাছে ১০ কাঠার একটি প্লট চেয়ে আবেদন করেন। তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক।

প্লটের আবেদনে রুমিন ফারহানা লিখেছিলেন, ঢাকার পূর্বাচলে তার ১০ কাঠার একটি প্লট প্রয়োজন। ঢাকায় তার কোনো জমি বা ফ্ল্যাট নেই। ওকালতির বাইরে তার কোনো পেশা বা ব্যবসা নেই। ১০ কাঠার প্লট বরাদ্দ দেওয়া হলে তিনি চির কৃতজ্ঞ থাকবেন।

আবেদনের ব্যাপারে জানতে চাওয়া হলে রুমিন ফারহানা জানিয়েছিলেন, 'মন্ত্রী এমপি না হয়েও অনেকেই শুল্ক মুক্ত গাড়ি পেয়ে গেছেন। আর আমি কিছু পাওয়ার আগেই আমার চিঠি ভাইরাল হয়েছে। এটা কোনো সরকারের কাছে চাওয়া না। এটা হচ্ছে রাষ্ট্রীয় সুবিধা। রাষ্ট্রের কাছে চেয়েছি। তাই আনুষ্ঠানিকতার জন্য আবেদন করেছি। কিন্তু আমি জানতাম না, মন্ত্রণালয় থেকে কোনো চিঠি এভাবে বের হয়।