বৃহঃস্পতিবার | ১৬ সেপ্টেম্বর ২০২১ | টরন্টো | কানাডা |

Breaking News:

  • অন্টারিওতে আক্রান্তের সংখ্যা অস্বাভাবিক বেড়ে যেতে পারে
  • সংক্রমণের চতুর্থ ঢেউয়ের আশঙ্কা
ট্রুডোর সঙ্গে সাক্ষাৎকে অর্থবহ মন্তব্য করেন স্বাস্থ্যকর্মীরা

মহামারির মধ্যে সঠিক সময়ে সঠিক কারণে স্বাস্থ্য নীতি সংক্রান্ত পদক্ষেপ গ্রহণ করায় জাস্টিন ট্রুডোর প্রতি নিজের সম্মানের কথা জানান ইমার্জেন্সি চিকিৎসক লুকাস চার্টিয়ের। তিনি বলেন, চতুর্থ ঢেউ মোকাবেলা করতে গিয়ে স্বাস্থ্যকর্মীদের ওপর চাপ বাড়তে থাকায় ভ্যাকসিন পাসপোর্ট ও সনদের মতো কঠোর নীতির বিষয়ে নেতৃত্বের কাছে আমরা আরও স্বচ্ছতা আশা করছি। প্রথম ঢেউয়ের উদ্বেগ, দ্বিতীয় ঢেউয়ের চাপ ও তৃতীয় ঢেউয়ের ক্লান্তির চক্র আমরা পূরণ করে আবার উদ্বেগের দিকে ধাবিত হচ্ছি। 

এদিকে, জনবল সংকট ও অত্যধিক কাজের কারণে ক্লান্তির বিষয়টি লিবারেল নেতা জাস্টিন ট্রুডোর কাছে তুলে ধরলেন স্বাস্থ্যকর্মীরা। গত রোববার টরন্টে জেনারেল হসপিটালের কর্মীরা এই উদ্বেগের কথা তুলে ধরেন। কোভিড-১৯ মহামারি মোকাবেলায় টরন্টো জেনারেল হসপিটালের কর্মীদের যে ত্যাগ স্বীকার সেজন্য তাদেরকে ধন্যবাদ জানান জাস্টিন ট্রুডো। সেই সঙ্গে ভ্যাকিসন সনদ ব্যবস্থার বিরুদ্ধে বিক্ষোভকে ভয়ঙ্কর বলে মত দেন। 

স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে ট্রুডো বলেন, আমি আপনাদের এটা জানাতে চাই যে, কানাডার সব নাগরিক আপনাদের পাশে আছেন। কতটা পরিশ্রম ও ত্যাগ স্বীকার আপনারা করছেন জনগণ তা জানে। আমাদের সুরক্ষিত রাখতে আপনারা যা করছেন তার গুরুত্ব অবিশ্বাস্যরকম। আপনাদের প্রতি আমার সমর্থন সব সময় রয়েছে। 

ফেডারেল কর্মীদের জন্য ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করার বিষয়ে তার দলের প্রতিশ্রুতির কথাও তুলে ধরেন জাস্টিন ট্রুডো। এখনও যারা দ্বিধায় আছেন ও আক্রান্ত হয়ে নগরীর নিবিড় পরিচর্যা কেন্দ্রগুলো ভরিয়ে তুলছেন এই ঘোষণা তাদেরকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করবে। 

ভ্যাকসিন সনদ কর্মসূচিতে অন্টারিওকে ১০০ কোটি ডলার প্রদানের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে লিবারেল পার্টির পক্ষ থেকে। অন্টারিওর তরফ থেকে ভ্যাকসিন সনদ কর্মসূচি চালুর ঘোষণা টরন্টো হাসপাতালের বাইরে বিক্ষোভে ইন্ধন জুগিয়েছে। 

নার্সদের যে জনবল সংকট মোকাবেলা করতে হচ্ছে তাতে রীতিমতো উদ্বিগ্ন আর্থার উইলিয়ামস নামের এক নার্স। তিনি বলেন, জনবল ও মজুরির বিষয়টি যদিও প্রাদেশিক সরকারের এখতিয়ার তারপরও কেন্দ্রীয় নেতাদের জন্যও বিষয়টি গুরুত্বপূর্ণ।

ট্রুডোর সঙ্গে সাক্ষাৎকে অর্থবহ মন্তব্য করে উইলিয়ামস বলেন, ভালো লাগছে। আমাদের কিছু ইস্যুর ব্যাপারে তিনি অবগত। 


[email protected] Weekly Bengali Times

-->