2.9 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

স্টাফির কর্পোরেট কর্মীদের সবার জন্যই ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক

স্টাফির কর্পোরেট কর্মীদের সবার জন্যই ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক
স্টাফির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার ফেইস্ট

সিটি অব টরন্টো ও সান লাইফ ফাইন্যান্সিয়াল এ সপ্তাহে প্রকাশ্যে তাদের নিজস্ব ভ্যাকসিনেশন নীতির ঘোষণা দেওয়ায় তাদের সঙ্গে একমত পোষণ করেছে টরন্টো রিজিয়ন বোর্ড অব ট্রেড। বোর্ডের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়ান ডি সিলভা বলেন, প্রদেশের বাইরে থেকে আসা কেউ যে ভ্যাকসিনেটেড ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানগুলো তা কিভাবে নিশ্চিত হবে? আরেকটি লকডাউন এড়িয়ে আমাদের ব্যবসা প্রতিষ্ঠানগুলো যাতে কার্যক্রম চালিয়ে যেতে পারে সেজন্য একটা পদ্ধতি চালু করা সত্যিই খুব দরকার।

এদিকে, সংক্রমণের চতুর্থ ঢেউয়ের মাত্রা বাড়তে থাকায় ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করার সময় এসেছে বলে মনে করছে টরন্টোভিত্তিক প্রযুক্তি কোম্পানি স্টাফি। প্রতিষ্ঠানটি তাদের ২০ জন কর্পোরেট কর্মীর সবার জন্যই ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করেছে। পাশাপাশি ১০ হাজারের মতো এক্সটার্নাল কর্মীর জন্যও ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করেছে প্রতিষ্ঠানটি।

- Advertisement -

স্টাফির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার ফেইস্ট বলেন, বর্তমানে ভ্যাকসিনের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। আমাদের কর্মী, গ্রাহক ও অন্যান্য রোগীকে যাতে আমরা আরও বেশি সুরক্ষা দিতে পারি সেজন্য ভ্যাকসিনেশন সংক্রান্ত ঘোষণাটি দেওয়ার এখনই সময় বলে মনে হয়েছে।

ধর্মীয় ও স্বাস্থ্যগত কারণেই কেবলমাত্র কোনো কর্মী ভ্যাকসিনেশন নীতি থেকে অব্যাহতি পাবেন বলে জানান ফেইস্ট। তিনি বলেন, আমাদের জন্য এখানে তর্কের কোনো বিষয় নেই। আমরা কেবল উত্তম চর্চাটির কথাই ভাবছি।

অধিক সংখ্যক সরকারি ও কর্পোরেট প্রতিষ্ঠান কর্মক্ষেত্রে ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করায় স্টাফির মতো ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠানের (এসএমই) আরও অনেকেই এতে আস্থা পাচ্ছে। নিরীক্ষা প্রতিষ্ঠান কেপিএমজি ৫০০টি ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানের ওপর সমীক্ষা চালিয়ে দেখেছে, ৬২ শতাংশই ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করেছে অথবা বাধ্যতামূলক করার কথা ভাবছে।

- Advertisement -

Related Articles

Latest Articles