13.2 C
Toronto
রবিবার, মে ৫, ২০২৪

অন্যকে খুন করে নিজের লাশ বলে চালানোর চেষ্টা, যেভাবে ধরা

অন্যকে খুন করে নিজের লাশ বলে চালানোর চেষ্টা, যেভাবে ধরা - the Bengali Times
প্রতীকী ছবি

একটি হত্যা মামলার অভিযোগ থেকে বাঁচতে আরেকজনকে হত্যা করে নিজের লাশ বলে চালানোর চেষ্টা করেন এক ব্যক্তি। নিজের মৃত্যুর খবর এভাবে ছড়ানোর পরও পুলিশের জালে ধরা পড়েছেন তিনি।

সুদেশ কুমার নামে ওই ব্যক্তি ভারতের রাজধানী দিল্লির উপকণ্ঠে গাজিয়াবাদ এলাকার বাসিন্দা। ২০১৮ সালে মেয়েকে হত্যার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। এ ঘটনায় তিনি গ্রেপ্তার হয়ে কারাগারেও ছিলেন।

- Advertisement -

গত বছর কারাগারে অতিরিক্ত বন্দী থাকার কারণে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় অনেক বন্দীকে ছেড়ে দেওয়া হয়। এ সময় সুদেশকেও ছেড়ে দেওয়া হয়। জেল থেকে বের হয়েই ওই মামলা থেকে বাঁচতে নিজের মৃত্যুর খবর ছড়ানোর পরিকল্পনা করেন তিনি।

গত মাসে গাজিয়াবাদে পুলিশ একজনের লাশ উদ্ধার করে। লাশের গায়ে সুদেশের পোশাক ও পকেটে পরিচয়পত্র পাওয়া যায়। পুলিশ সুপারিনটেনডেন্ড ইরাজ রাজা এএফপিকে জানান, লাশটি চেনা যাচ্ছিল না। কারণ সেটি আংশিক পোড়া ছিল। লাশের পরিচয় নিশ্চিত হতে সুদেশের বাড়ি গেলে তার স্ত্রীও স্বামীর লাশ হিসেবেই শনাক্ত করে বলে জানান ইরাজ রাজা। কিন্তু বিষয়টি নিয়ে পুলিশের সন্দেহ থেকেই যায়।

পরে অনুসন্ধানে সুদেশ বেঁচে আছেন এমন তথ্য পায় পুলিশ। পরে গত শুক্রবার তাকে বাড়ির বাইরে থেকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি পুড়ে যাওয়া লাশের সম্পর্কে তথ্য দিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে সুদেশ বলেন, এক রাজমিস্ত্রির সঙ্গে তিনি বন্ধুত্ব করেন। কিছু মেরামত কাজের অজুহাতে তাকে বাড়িতে আমন্ত্রণ জানান। এরপর সেই বন্ধুকে তার একসেট পোশাক পরতে দেন ও তাকে মদ পান করান। এরপর রাজমিস্ত্রিকে পিটিয়ে হত্যা করেন।এ ঘটনায় সুদেশ ও তার স্ত্রী দুজনই অভিযুক্ত হবেন বলে জানান পুলিশ কর্মকর্তা ইরাজ রাজা।

- Advertisement -

Related Articles

Latest Articles