10.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

পাকিস্তানের রাগ সাংবাদিকদের ওপর ঝাড়লেন কোহলি

পাকিস্তানের রাগ সাংবাদিকদের ওপর ঝাড়লেন কোহলি - the Bengali Times
অধিনায়ক বিরাট কোহলি

বিশ্বকাপের লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে কখনো হারেনি ভারত। তবে রোববার (২৪ অক্টোবর) বাবর আজমরা নতুন ইতিহাস লেখল শারজায়। জয়খরা কাটানোর দিনে বলতে গেলে ভারতকে ধসিয়ে দিয়েছে তারা।

এদিকে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এমন গো-হারা হারার দিনে মেজাজ ঠিক রাখতে পারলেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিও। ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তীর্য বাক্যবাণে পড়ে রেগে যান তিনি।

- Advertisement -

শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই শূন্য রানে আউট হয়ে যাওয়া রোহিতের বদলে ঈশান কিষাণকে দলে নেওয়া উচিত ছিল কি না সাংবাদিকদের এমন প্রশ্ন শুনে রেগে যান কোহলি। অবশ্য পরে নিজেকে সামলে নিয়ে সাংবাদিককে লক্ষ্য করে তিনি বলেন, ‘যদি বিতর্ক করতে চান, তবে আগেই জানাবেন। সেভাবে তৈরি হয়ে আসব। রোহিত প্রস্তুতি ম্যাচে কেমন খেলেছে দেখেছেন? আপনিই বলুন কাকে নামানো উচিত?’

এদিকে, পাকিস্তানের বিপক্ষে নামার আগে ভারত যথেষ্ট প্রস্তুত ছিল কি না এমন প্রশ্ন শুনে দ্বিতীয়বার রেগে যান কোহলি। সাংবাদিকরা জানতে চান, ভারত কি আগে থেকেই এই ম্যাচ নিয়ে ভাবেনি? গুরুত্ব দেয়নি বাবর আজমদের? কোহলি বলেন, ‘ম্যাচ হারার পর অনেক কথাই শুনতে হয়। দলের ভেতরে কী হচ্ছে, আর বাইরে থেকে মানুষ কী ভাবছে তা সম্পূর্ণ আলাদা। আমরা জানতাম এই ম্যাচের গুরুত্ব কতটা। সেই অনুযায়ী তৈরি হয়েছিলাম। কিন্তু দিনটি আমাদের ছিল না। ব্যাটিং-বোলিং কোনো বিভাগেই আমরা ভালো করতে পারিনি।’

ভারতের ব্যাটিংয়ে অন্যতম দুই ভরসা রোহিত শর্মা এবং কেএল রাহুল। রোববার মহারণে প্রথম তিন ওভারেই দুজনকেই হারিয়ে ফেলে ভারত। টিম ইন্ডিয়ার কাপ্তান বিরাট কোহলিও ম্যাচ হারার পেছনে শুরুতে এই উইকেট হারানোকেই কারণ হিসেবে তুলে ধরলেন। তার মতে, ম্যাচের শুরু থেকেই পাকিস্তান কোনো সুযোগই দেয়নি ভারতকে।

কোহলি আরও বলেন, ‘নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি। পাকিস্তান আমাদের সব বিভাগেই হারিয়ে দিয়েছে। শুরুতেই তিন উইকেট হারালে কাজ কঠিন হয়েই যায়। আরও কিছু রান দরকার ছিল আমাদের। কিন্তু তাদের দুর্দান্ত বোলিং আমাদের সেটা করতে দেয়নি।’ এদিকে, বাবর আজমদের ব্যাটিংয়ের প্রশংসাও করলেন তিনি। বলেন, শিশিরের কারণে এমন পিচে ব্যাটিং করা এত সহজ ছিল না। তবে তারা দুজন (বাবর-রিজওয়ান) দারুণ খেলেছে।

বিশ্বকাপ শিরোপার লড়াইয়ে খেলতে নেমে শুরুতেই হোঁচট খেল ভারত। তবে এখনই ভেঙে পড়ছেন না ভারত কাপ্তান। তিনি বলেন, আমরা এখনই আতঙ্কিত হচ্ছি না। মাত্র এক ম্যাচ গেল, এটাই শেষ নয়।

কোহলি আরও বলেন, ‘আমরা নিজেদের ভুলগুলো বুঝতে পেরেছি। পরের ম্যাচে সেগুলো শুধরে নিয়েই নামার চেষ্টা করব। নিজেদের ক্ষমতা অনুযায়ী দল নামানো হয়েছিল। কিন্তু সেটা কাজে লাগেনি। পরের ম্যাচে কী হবে সেটা নিয়ে নিশ্চয়ই ভাবনাচিন্তা করা হবে।’

- Advertisement -

Related Articles

Latest Articles