12.9 C
Toronto
শনিবার, মে ৪, ২০২৪

অভিভাবককে জুতাপেটা করা সেই শিক্ষিকা বরখাস্ত

অভিভাবককে জুতাপেটা করা সেই শিক্ষিকা বরখাস্ত

অভিভাবককে জুতাপেটা করার ঘটনায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সেই প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবিকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

- Advertisement -

শামসুন্নাহার ছবি উপজেলার পশ্চিম সারডুবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বৃহস্পতিবার সন্ধ্যায় লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী ওই প্রধান শিক্ষিকাকে সাময়িক বরখাস্তের বিষয় নিশ্চিত করেন। বলেন, ‘তাকে দায়িত্ব থেকে অপসারিত করা হয়েছে। এছাড়া বিভাগীয় মামলার প্রস্তাব করা হয়েছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, ১৮ জুলাই বিদ্যালয়ে দেরিতে আসার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক শামসুন্নাহার ছবি এক শিক্ষার্থীর অভিভাবককে জুতাপেটা করেন। এর প্রতিবাদে ১৯ জুলাই দুপুরে মহাসড়কে মানববন্ধন করেন অভিভাবকরা। এ নিয়ে স্থানীয় ১১জন অভিভাবকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন প্রধান শিক্ষক। এর জেরে ২৪ জুলাই থেকে শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠাচ্ছেন না অভিভাবকরা। এ ঘটনায় প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবির অপসরণ দাবি করে বিদ্যালয়ে শিক্ষার্থী পাঠানো বন্ধ করেন অভিভাবকরা। সেই থেকে শিক্ষকরা বিদ্যালয়ে এলেও গত ৫ দিন থেকে কোন শিক্ষার্থী বিদ্যালয় আসেনি। ফলে বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকে।

গত মঙ্গলবার(২৬ জুলাই) অভিভাবক সমাবেশ ডাকেন বিদ্যালয় কর্তৃপক্ষ। যেখানে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন এলেও সমাবেশে আসেননি কোন অভিভাবক ও শিক্ষার্থী। অবশেষে ওই দিন সহকারী শিক্ষকদের নিকট থেকে প্রধান শিক্ষকের আচরণ ও অভিভাবকদের সাথে ঘটে যাওয়া ঘটনার লিখিত বক্তব্য গ্রহণ করেন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বেলাল হোসেন। যা তদন্ত প্রতিবেদন হিসেবে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস হয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে পাঠানো হয়। তদন্ত প্রতিবেদনের পর্যালোচনা করে অভিযুক্ত প্রধান প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবিকে সাময়িক বরখাস্ত করে।

বৃহস্পতিবার পত্র পাঠান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী। একই সাথে ওই শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশ করা হয়েছে।

লালমনিরহাট জেলার প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী বলেন, বিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনার তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে আপাতত ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে বিভাগীয় মামলা করার নির্দেশনা দেয়া হয়েছে। দ্রুত মামলা করা হবে।

প্রধান শিক্ষিকা শামসুন্নাহার ছবির সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles