10.6 C
Toronto
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

লিবারেলদের প্রতিশ্রুতি নিয়ে এনডিপি নেতার মন্তব্য

লিবারেল পার্টি

লিবারেলদের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের সন্দিহান হওয়ার যথেষ্ট কারণ রয়েছে বলে মনে করেন এনডিপি নেতা জাগমিত সিং। প্ল্যাটফরমের নিন্দা জানিয়েছেন কনজার্ভেটিভ পার্টির নেতা এরিন ও’টুলও। তার ভাষায়, জাস্টিন ট্রুডো নির্বাচন আহ্বান করে আগের প্রতিশ্রুতি নতুন করে ভোটারদের শোনাচ্ছেন। আগের নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি পূরণে এরইমধ্যে ব্যর্থতার পরিচয় দিয়েছেন তিনি।

আগামী পাঁচ বছরে ৭৮ বিলিয়ন ডলার নতুন করে ব্যয়ের প্রতিশ্রুতি দিয়েছে লিবারেল পার্টি। সেই সঙ্গে প্রতিশ্রুতি রক্ষাকারী একমাত্র দল হিসেবেও নিজেদের তুলে ধরেছে তারা।

নির্বাচিত হলে লিবারেলরা পাঁচ বছরে ব্যয়ের যে পরিকল্পনা করেছে তা একই সময়ে অর্জিত নতুন রাজস্বের তিনগুন। লিবারেল নেতা জাস্টিন ট্রুডো এখন পর্যন্ত যেসব ঘোষণা দিয়েছেন তার মধ্যে আছে দিনে ১০ ডলার ব্যয়ে চাইল্ড কেয়ার সেবা, প্রদেশগুলোতে মানসিক স্বাস্থ্য সেবা, জলবায়ু পরিবর্তন ও আবাসন। এর সঙ্গে পাঁচ বছরে ফেডারেল ঋণ যোগ হবে ৭০ বিলিয়ন ডলার। তারপরও ঋণ-জিডিপি অনুপাত প্রাক্কলনের চেয়ে কম থাকবে বলে দাবি তাদের।

জাস্টিন ট্রুডো বুধবার টরন্টোতে বলেন, এটা সেই পরিকল্পনা যা কানাডিয়ানদের মহামারির সমাপ্তি, প্রবৃদ্ধিতে বিনিয়োগ, জলবায়ু পরিবর্তনে বিরুদ্ধে লড়াই ও কর্মসংস্থান সৃষ্টির দিকে নিয়ে যাবে।

- Advertisement - Visit the MDN site

Related Articles

- Advertisement - Visit the MDN site

Latest Articles