7.9 C
Toronto
বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১

ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতকে ঘিরে গ্রিন পার্টির অভ্যন্তরীণ দ্বন্দ্ব

- Advertisement -
নিউ ব্রান্সউইকের এমপি জেনিকা অ্যাটউইন

আন্তঃসরকারবিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী ও নিউ ব্রান্সউইকের এমপি ডমিনিক লাব্লাঁ বৃহস্পতিবার অ্যাটউইনকে লিবারেল ককাসের নতুন সদস্য হিসেবে পরিচয় করিয়ে দেন। ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতকে ঘিরে দলের অভ্যন্তরে দ্বদ্বের জের ধরে গ্রিন পার্টি ছেড়ে সম্প্রতি লিবারেল ককাসে যোগ দিয়েছেন নিউ ব্রান্সউইকের এমপি জেনিকা অ্যাটউইন। এ সময় তিনি বলেন, গত এক মাস যাবৎ তিনি সন্ধিক্ষণে দাঁড়িয়ে ছিলেন। এটা হতাশাজনক। এ কারণেই যেখানে কাজ করতে পারব সেখানে যাওয়া। তার এই দল ছাড়ার মধ্য দিয়ে গ্রিন পার্টির অভ্যন্তরীণ দ্বন্দ্ব প্রকাশ্যে চলে এসেছে।

গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার সংসদীয় আসনের পক্ষ থেকে যেসব কাজ করা জরুরি সেগুলোতে মনোযোগ দেওয়া সত্যিই খুব কঠিন হয়ে পড়েছিল। এ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে সেটা কাজে দিয়েছে।

- Advertisement -

অ্যাটউইনের এই দলত্যাগের মধ্য দিয়ে হাউজ অব কমন্সে গ্রিন পার্টির আইনপ্রণেতা থাকলেন মাত্র দুইজন। ২০১৯ সালের অক্টোবরে সাধারণ নির্বাচনে ব্রিটিশ কলাম্বিয়ার পূর্বাঞ্চলে নিউ ব্রান্সউইক থেকে গ্রিন পার্টির টিকিটে প্রথম এমপি নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে ইতিহাস সৃষ্টি করেন। কিন্তু ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের ইস্যুতে গ্রিন পার্টির নেতা অনামি পালের অবস্থানকে তিনি সরাসরি চ্যালেঞ্জ জানান।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles