6.1 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলেজছাত্রী প্রীতির পরিবারকে প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকা অনুদান

কলেজছাত্রী প্রীতির পরিবারকে প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকা অনুদান - the Bengali Times

ঢাকার শাহজাহানপুরে সন্ত্রাসীর গুলিতে নিহত কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতির পরিবারকে ঈদ উপলক্ষে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২ মে) তার রাজনৈতিক কার্যালয়ে প্রীতির বাবা মোহাম্মদ জামাল উদ্দিনকে চেক তুলে দেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

- Advertisement -

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে ঢাকার শাহজাহানপুর আমতলা এলাকার যানজটে গাড়িতে থাকা জাহিদুল ইসলাম টিপুকে এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয়। এ সময় যানজটে থাকা রিকশা আরোহী কলেজ শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

পারিবারিক সঞ্চয়পত্র হিসেবে প্রীতির পরিবারকে অনুদান দেওয়া হয়েছে। সাংবাদিক সোহেল সানিকেও ৩০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেওয়া হয় সোমবার।

২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অনুদান বিতরণের হিসাব তুলে ধরেন বিপ্লব বড়ুয়া। তিনি জানান, ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত ৩৫ হাজার ব্যক্তিকে ১ হাজার ১০০ কোটির বেশি টাকা অনুদান দেওয়া হয়। এরমধ্যে ২০১৯ সালে দেওয়া হয় ১৪০ কোটি টাকা, ২০২০ সালে ৫৮০ কোটি টাকা, ২০২১ সালে ৩২৪ কোটি টাকা এবং ২০২২ সালে ৭৫ কোটি টাকা সহায়তা দেওয়া হয়েছে।

সূত্র : বাংলা ট্রিবিউন

- Advertisement -

Related Articles

Latest Articles