-0 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

শ্যুটিংয়ের আংটিতে প্রস্তাব! ফিরে দেখা অভিষেক-ঐশ্বর্যার প্রেম

শ্যুটিংয়ের আংটিতে প্রস্তাব! ফিরে দেখা অভিষেক-ঐশ্বর্যার প্রেম - the Bengali Times
ছবি সংগৃহীত

জুনিয়র বচ্চন নাকি রানি মুখোপাধ্যায়ের প্রেমে মজে আছেন। এমনটাই শোনা যেত বলি পাড়ায়। আর ঐশ্বর্যা রাই? শোরগোল ফেলা দু’দুটো প্রেম আর লাখো হৃদয়ে কাঁপন ধরিয়ে শেষমেশ তিনিই হয়ে গেলেন অভিষেক বচ্চনের ঘরনি।

কিন্তু কী ভাবে হল প্রেম, কী করেই বা তা পৌঁছল বিয়ের পিঁড়িতে? বলিউডের অন্যতম জনপ্রিয় এই তারকা দম্পতির বিয়ের ১৫ বছর পূর্তিতে ফিরে যাওয়া যাক সেই সব অজানা কাহিনিতে।

- Advertisement -

তখন ক্যামেরার সামনে নয়, অভিষেক কাজ করেন ক্যামেরার পিছনেই। বাবা অমিতাভ বচ্চনের ছবি ‘মৃত্যুদাতা’র শ্যুটিং সংক্রান্ত খোঁজখবর নিতে গিয়েছিলেন সুইৎজারল্যান্ডে। সেখানে তখন ‘অউর পেয়ার হো গয়া’র শ্যুটিং করছিলেন ববি দেওল ও ঐশ্বর্যা রাই। ববিই নাকি আলাপ করিয়ে দেন অভিষেক-ঐশ্বর্যার।

ছোটবেলার বন্ধু ববিই কি প্রেমের সুতোয় গেঁথে দিয়েছিলেন রাই-সুন্দরী ও ছোটা বচ্চনকে? সুইৎজারল্যান্ডে পড়াশোনার সুবাদে সে জায়গা অভিষেকের চেনা। ‘মৃত্যুদাতা’র প্রোডাকশন বয় হিসেবে রেকি সারতে তাই তাঁকেই পাঠানো হয়েছিল। সে খবর পেয়ে শ্যুটিং থেকে তাকে ডেকে পাঠান ববি। একসঙ্গে সেই নৈশভোজেই প্রথম দেখা ঐশ্বর্যার সঙ্গে। পরবর্তীতে যে আলাপ গড়াল প্রেম হয়ে বিয়েতে।

‘ঢাই অক্ষর প্রেম কে’ (২০০০) ছবিটা মনে পড়ে? তাতেই পর্দায় প্রথম জুটি বাঁধেন অভিষেক-ঐশ্বর্যা। ছবি চলেনি তেমন। তবে সেখানেই গতি পায় দু’জনের বন্ধুত্ব। ঐশ্বর্যা তখন সদ্য বিশ্বসুন্দরী। অভিষেক ভেবেছিলেন, না জানি কেমন হবেন তার নায়িকা! হয়তো বা সারা ক্ষণ ‘ডিভা’র সঙ্গেই কাটবে শ্যুটিং ফ্লোরে। বদলে দেখা হল এক মিষ্টি মেয়ের সঙ্গে। তাতেই বুঝি মোহিত হয়ে গেলেন জুনিয়র বি!

২০০৩-এ ফের একসঙ্গে ছবি। ‘কুছ না কহো’। তখনও দু’জনে ভাল বন্ধু। তবে প্রেমের ফাঁদ বুঝি পাতা ছিল অন্য কোথাও। ২০০৫-এ ‘বান্টি অউর বাবলি’ ছবির সাড়া জাগানো গান ‘কাজরা রে’র শ্যুটিংয়েই প্রথম ডানা মেলল অভিষেক-ঐশ্বর্যার প্রেম।

প্রেম তো হল! কিন্তু বিয়ে? জানেন কি, অভিষেক তাঁর রাই-সুন্দরীকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন হোটেলের বারান্দায়! অপরাহ উইনফ্রেকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিষেক নিজেই ফাঁস করেন এ গল্প। সালটা ২০০৭। নিউ ইয়র্কে নিজেদের ছবি ‘গুরু’র প্রচারে গিয়েছিলেন অভিষেক-ঐশ্বর্যা। এক রাতে হোটেলের বারান্দায় বসেই অভিষেকের মনে হয়, ঐশ্বর্যার সঙ্গেই নিজের জীবনটা কাটিয়ে দিতে চান তিনি। ব্যস!

হিরের আংটি নয়। এমনকি নিজের কেনা আংটিও নয়! অভিষেক ঐশ্বর্যাকে প্রোপোজ করেছিলেন ছবির সেট থেকে নেওয়া এক আংটি পরিয়ে! হোটেলের বারান্দায় হাঁটু গেড়ে বসলেন জুনিয়র বি। ‘গুরু’-র আংটিতেই আজীবনের জন্য বাঁধা পড়ে গেলেন দু’জনে। অমূল্য সেই আংটি নাকি প্রযোজক-পরিচালকের কাছ থেকে চেয়ে নিজের কাছে রেখে দিয়েছেন অভিষেক!

সাত সাগরের পার থেকে সো-জা বিয়ের পিঁড়িতে! ২০০৭-এর ২০ এপ্রিল সাত পাক ঘুরলেন দু’জনে। বলিউড জুড়ে হইহই! হিরের গয়না-কাঞ্জিভরম শাড়িতে বচ্চন পরিবারের বধূ হয়ে গেলেন ঐশ্বর্যা। জাঁকজমকে মোড়া রূপকথার মতো বিয়ে সেরে ইউরোপে। টানা এক মাসের মধুচন্দ্রিমা!

বিয়ের চার বছর পরে মা হলেন রাই-সুন্দরী। ফুটফুটে মেয়ে আরাধ্যা এল অভিষেক-ঐশ্বর্যার কোলে।

দেখতে দেখতে ১৫ বছর পর। মাঝে কত তারকার বিয়ে দেখেছে বলিউড। দেখেছে একের পর এক ভাঙন। বলিউডের বহু চর্চিত এই দম্পতির সম্পর্ক তবু অটুট। মেয়ে আরাধ্যাকে নিয়ে সুখে সংসার করছেন অভিষেক বচ্চন ও ঐশ্বর্যা রাই বচ্চন। সূত্র: আনন্দবাজার

- Advertisement -

Related Articles

Latest Articles