1.8 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

ইতালির হোটেলে ১৫ বছর পড়ে আছে গাদ্দাফি পুত্রের বিলাসবহুল গাড়ি

ইতালির হোটেলে ১৫ বছর পড়ে আছে গাদ্দাফি পুত্রের বিলাসবহুল গাড়ি
আল সাদি গাদ্দাফি

বিগত ১৫ বছর ধরে ইতালির একটি হোটেল প্রাঙ্গণে পড়ে আছে লিবিয়ার প্রয়াত একনায়ক মুয়াম্মার আল গাদ্দাফির ছেলে আল-সাদি গাদ্দাফির একটি বিলাসবহুল গাড়ি। ইতোমধ্যে ওই গাড়ির পার্কিং বাবদ তিন লাখ ৯০ হাজার মার্কিন ডলার আল-সাদির কাছে বিল পাওনা রয়েছে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

হোটেল কর্তৃপক্ষ বিল মিটিয়ে দেওয়ার জন্য আল-সাদির সঙ্গে বারবার যোগাযোগ করেও ব্যর্থ হয়। এ বিষয়ে হোটেল এক্সেলসিওরের পরিচালক অ্যালডো ওয়ারডিন জানান, আমরা ১৫ বছর ধরে তার বিল মিটিয়ে দেওয়ার জন্য অপেক্ষা করছিলাম। কয়েক বছর ধরে আমরা বহুবার চেষ্টা করেছি এই বিষয়টি সমাধান করার জন্য কিন্তু কোনো সফলতা পাইনি। এমনকি আমরা রোমে লিবিয়ান দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছি কিন্তু তারা সাহায্য করতে পারেনি।

- Advertisement -

তিনি আরও বলেন, তিনি হোটেলের সামনে গাড়িটি রেখে গেছেন। আমাদের কাছে গাড়ির চাবিও নেই। এটা হোটেলের একটি আকর্ষণে পরিণত হয়েছে। কারণ হোটেলে আগতরা একটু থেমে গাড়িটিকে এক নজর দেখে নেয়। আমাদের গাড়িটিকে বার বার পরিষ্কার করতে হয়। কারণ হোটেলের বাইরে একটি নোংরা গাড়ি থাকা অতিথিরা খুব একটা ভালো চোখে দেখবেন না।
আল-সাদি গাদ্দাফি ২০০৭ সালে মাসব্যাপী ভ্রমণের পর ইতালির রাপালো শহরের বিলাসবহুল হোটেল এক্সেলসিয়রে তার ক্যাডিলাক এসকালেড পার্ক করেছিলেন। সে সময় স্থানীয় দল সাম্পডোরিয়ার হয়ে ফুটবল খেলেছিলেন তিনি। সেই সময় তার জীবনযাপন ছিল উশৃঙ্খলায় পরিপূর্ণ। এরপর তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তিনি ইতালি ছেড়ে চলে যান।

- Advertisement -

Related Articles

Latest Articles