7.3 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

অ্যান্টিভাইরাল ওষুধ বিতরণ কেন্দ্র বাড়াচ্ছে অন্টারিও

অ্যান্টিভাইরাল ওষুধ বিতরণ কেন্দ্র বাড়াচ্ছে অন্টারিও
অ্যান্টিভাইরাল কোভিড ১৯ ওষুধ বিতরণ কেন্দ্র বাড়ানোর কথা ভাবা হচ্ছে বলে জানিয়েছেন অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট

অ্যান্টিভাইরাল কোভিড-১৯ ওষুধ বিতরণ কেন্দ্র বাড়ানোর কথা ভাবা হচ্ছে বলে জানিয়েছেন অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট। রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল প্রাপ্ত বয়স্ক ব্যক্তি ও ভ্যাকসিনের বাইরে থাকা বয়স্ক নাগরিকরা অ্যান্টিভাইরাল ওষুধ প্যাক্সলোভিড পাওয়ার যোগ্য বিবেচিত হবেন। তবে ওষুধটি সহজে পাওয়া নিয়ে দুশ্চিন্তা তৈরি হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট বলেন, প্রাথমিকভাবে প্রদেশের ২৬টি স্থানে প্যাক্সলোভিড বিতরণ করা হতো। সরবরাহ বৃদ্ধি পাওয়ায় এখন থেকে আরও বেশি সংখ্যক স্থানে এটির বিতরণ করতে চাইছে প্রদেশ। ওষুধটি বিতরণে কিছু স্থানে ফার্মেসিও সম্পৃক্ত হতে পারে। ওষুধটি সম্পর্কে সচেতনা তৈরির কর্মসূচিও সম্প্রসারণের পরিকল্পনা করছে প্রদেশ, লেকাজন ওষুধটি পাওয়ার যোগ্য কিনা তা যেনো তারা জানতে পারেন।

- Advertisement -

এমন এক সময় তিনি এই মন্তব্য করলেন যখন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ১ হাজার ৯১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন, এক সপ্তাহ আগের তুলনায় যা ৪০ শতাংশ বেশি। আগের সপ্তাহের মঙ্গলবার হাসপাতালে ভর্তি কোভিড রোগীর সংখ্যা ছিল ৭৯০ জন। কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে নতুন করে ৬ জনের মৃত্যু হয়েছে। এক সপ্তাহ আগে মৃত্যু হয়েছিল তিনজনের।

অন্টারিওর তথ্য অনুযায়ী, প্রদেশে নতুন করে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৯১ জন। যদিও পিসিআর পরীক্ষঅ সীমিত করার পর থেকে
প্রকৃত সংখ্যা এর দশগুন বলে মনে করেন প্রদেশের চিফ মেডিকেল অফিসার ডা. কিয়েরান মুর। সর্বশেষ পরীক্ষা করা নমুনার মধ্যে ১৮ শতাংশ কোভিড পজিটিভ হয়েছে। সোমবার সনাক্তের হার ছিল সামান্য বেশি ১৯ শতাংশ।

- Advertisement -

Related Articles

Latest Articles