কেমন হবে নোকিয়া ৩৩১০ এর নতুন সংস্করণের বৈশিষ্ট্য?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
চলতি মাসের শুরুর দিকে নকিয়ার কিংবদন্তিতুল্য জনপ্রিয় হ্যান্ডসেট ৩৩১০ এর নতুনরূপে আবির্ভাবের খবর বিশ্ব গণমাধ্যমে ঝড় তুলেছিল। এরপর দিনদিন নোকিয়ার পুনরুত্থানের সম্ভাবনা আরো জোরালো হয়েছে।

সম্প্রতি নোকিয়ার ৩৩১০ এর ২০১৭ সালের সংস্করণের বৈশিষ্ট্যগুলো কী হবে সে সম্পর্কিত খবর ফাঁস করেছে চীনা সাইট ভিটেক। সেটটি বিক্রি হবে প্রায় ৫ হাজার টাকায়।

ভিটেক এর ফাঁস করা তথ্যমতে, নতুন নোকিয়া ৩৩১০ এ আগের মনোক্রোম ৮৪X৮৪ ডিসপ্লের বদলে থাকবে একটি রঙিন স্ক্রিন।

তবে স্ক্রিনটি খুব বেশি উজ্জ্বল হবে না যাতে ব্যাটারি বেশি খরচ না হয়। তবে রংয়ের ছটায় পুরনো স্ন্যাক গেমটি খেলতে আরো বেশি আগ্রহ জাগবে ব্যবহারকারীদের। 

এই সেটটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমযুক্ত হবে না। যেমনটা নোকিয়ার স্বত্ব কিনে নেওয়া এইচএমডি গ্লোবালের অন্য সেটগুলি হবে। চলতি সপ্তাহের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এইচএমডি গ্লোবাল নোকিয়ার যে পুরনো সেটগুলি পুনরায় বাজারে ছাড়বে তার সবগুলোতেই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম থাকবে। কিন্তু নোকিয়া ৩৩১০ হবে সাধারণ ফিচার ফোন।

এ ছাড়া সেটটি লাল, সবুজ এবং হলুদসহ নতুন নতুন রংয়ে পাওয়া যাবে। আর সেটটি আগের চেয়ে অনেক স্লিম এবং হালকা হবে।

নোকিয়া ৩৩১০ সেটটির বহুল জনপ্রিয়তার নানা কারণ ছিল। সেটটি ছিল খুবই সুগঠিত, এর ব্যাটারির চার্জ থাকত দীর্ঘ সময়জুড়ে। এ ছাড়া সেটটি খুবই শক্ত ছিল যে কারণে ভক্তরা একে “অক্ষয়” তকমা দিয়েছিল। এবারও সেটটি তার পুরনো সবগুলো বৈশিষ্ট্য নিয়েই আসছে। 

সূত্র : দ্য ইনডিপেনডেন্ট

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৩৭:৪০