তিন অপারেটর চালু করল সহজ পদ্ধতির ভয়েস মেইল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
মোবাইল ফোনে আনুষ্ঠানিকভাবে ভয়েস মেইল সেবা চালু করেছে তিনটি মোবাইল ফোন অপারেটর টেলিটক, বাংলালিংক ও রবি।

সোমবার প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় গণভবন থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কার্যালয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের কাছে একটি ভয়েস মেইল পাঠিয়ে এ সেবার উদ্বোধন করেন। এরপর সজীব ওয়াজেদ জয়কে ভয়েস মেইল পাঠিয়ে অভিনন্দন জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

পরে সংবাদ সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান বলেন, গত নভেম্বরে এক গণশুনানিতে শিগগিরই স্বল্পমূল্যে ভয়েস মেইল চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এটি নতুন কোনো সেবা নয়। কিছু কিছু অপারেটর এ অফার আগেই চালু করেছে।

তিনি বলেন, ভয়েস মেইল সেবা চালুর ফলে নেটওয়ার্কের ওপর চাপ কম পড়বে; গ্রাহকরাও বারবার কল করার পরিবর্তে ভয়েস মেসেজ পাঠানোর সুবিধা পাবেন। এ পর্যায়ে বাংলালিংক, রবি ও টেলিটক এ সেবা চালু করেছে। আশা করছি, গ্রামীণফোনও শিগগিরই এ সেবা দেবে গ্রাহকদের।

এ ব্যাপারে মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ জানান, বর্তমানে তাদের ১২ লাখ গ্রাহক এ সেবা পাচ্ছেন। আগামীতে গ্রাহকদের জন্য আরও সহজ সেবা চালু করার জন্য প্রয়াস চালিয়ে যাচ্ছে রবি।

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:২৭:২২