অপ্পো এ৫৭: থাকছে শক্তিশালী সেলফি ক্যামেরা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
চীনের যে স্মার্টফোন ও প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো বিশ্বজুড়ে নাম করেছে, তার মধ্যে একটি অপ্পো। তাদের বানানো ফোনগুলো প্রমিয়াম কোয়ালিটির হয়ে থাকে।

বাজেটের মধ্যে তারা বাজারে এনেছে দারুণ সব স্মার্টফোন। ফেব্রুয়ারির ৩ তারিখেই তারা ভারতীয় বাজারে ছাড়ছে একটি আকর্ষণীয় সেলফি ফোন এ৫৭।

অবশ্য এখন পর্যন্ত এদিকের বাজারে এর দাম কেমন হবে সে সম্পর্কে কিছু জানায়নি অপ্পো। কিন্তু চীনের বাজারে ছাড়া হয়েছে ১৫৯৯ ইয়েনে, যা বাংলাদেশে সাড়ে ১৮ হাজার টাকার মতো পড়ে।

ধারণা করা হচ্ছে, এ৫৭ দুটো রং নিয়ে আসবে- গোল্ড এবং রোজ গোল্ড। এক টুইটের মাধ্যমে এই চাইনিজ নির্মাতা ভারতীয় বাজারে ফোনটি আনার কথা নিশ্চিত করেছে।

ডুয়াল সিম নিয়ে আসছে অপ্পো এ৫৭। অ্যান্ড্রয়েড মার্শমেলো অপারেটিং সিস্টেম থাকছে। অক্টা-কোর ১.৪ গিগাহার্জ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৫ এসওসি চিপসেট দেওয়া হয়েছে। থাকছে ৩ জিবি র‍্যাম। ৫.২ ইঞ্চি এইচডি এলসিডি ডিসপ্লে। ওপরে নিরাপত্তা দেবে ২.৫ডি কার্ভড গ্লাস।

দারুণ ক্যামেরা দিয়েছে অপ্পো। সামনে দেওয়া হয়েছে সেলফি তোলার জন্য ১৬ মেগাপিক্সেল ক্যামেরা যাতে রয়েছে এ/২.০ অ্যাপারচার, পিএডিএফ এবং এলইডি ফ্ল্যাশ। এ ফোনে আরো আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফিজিক্যাল হোম বাটনের সঙ্গেই দেওয়া হয়েছে এটি।

অপ্পো এ৫৭ এর অভ্যন্তরে রয়েছে ৩২ জিবি স্টোরেজ। একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এতে মিলবে ২৯০০এমএএইচ। সূত্র: হিন্দুস্তান টাইমস

৩১ জানুয়ারি, ২০১৭ ১৯:২৮:০৪