এলজি জি৬: ব্যাটরি ফিক্সড, হবে পানি প্রতিরোধী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
স্মার্টফোনের বাজারে আবারো জাঁকজমক নিয়ে ফিরে আসতে চায় কোরিয়ান টেক জায়ান্ট এলজি। বিশেষ করে স্মার্টফোনের বাজারে তাদের ফোনগুলো মানুষের তুষ্টি অর্জন করতে পারছে না।

তবে নতুন ফ্ল্যাগশিপের জন্য একটি পরিকল্পনা করেছে তারা। এখন থেকে ফোনের ব্যাটারি খোলার অপশনটি বাদ দেবে তারা। ব্যাটারি ফিক্সড থাকবে। আর ফোন হবে পানি প্রতিরোধী। আসন্ন জি৬ ফোনের জন্য এমন চিন্তাই করেছে এলজি।

এলজি'র এই পরিবর্তন অ্যাপল, স্যামসাং এবং সনির মতো ব্র্যান্ডের ফ্ল্যাগশিপের ওপর প্রত্যক্ষ প্রভাব ফেলবে। কারণ এলজি'র এ সমস্যার কারণে ক্রেতারা এসব ব্র্যান্ডের ফ্ল্যাগশিপের দিকে ঝুঁকে পড়েন। এলজি সমস্যা মিটিয়ে ফিরে আসলে ভক্তরাও ফিরে আসবে। এতে ক্রেতা হারাবে অন্যান্য ব্র্যান্ড।

এমনিতেই অ্যাডভান্সড স্মার্টফোন তৈরি করে এলজি। তাদের ফ্ল্যাগশিপ উচ্চ স্পেসিফিকেশন সম্পন্ন হয়ে থাকে। নতুন জি৬ আরো বেশি উন্নত প্রযুক্তি নিয় আসছে। এর ব্যাটরি ফিক্সড করে পানি প্রতিরোধী করা হবে। এ ছাড়া গুজব রয়েছে, জি৬ আসবে গুগল অ্যাসিস্টেন্ট নিয়ে। অ্যাপলের রয়েছে সিরি, পিক্সেল এসেছে গুগল অ্যাসিস্টেন্ট নিয়ে, মাইক্রোসফটের আছে কর্টানা আর স্যামসাং আসন্ন এস৮-এ নিজেদের কিছু আনবে বলেও আশা করা হচ্ছে। এর নাম হতে পারে বিক্সবি।

সি নেটের এক প্রতিবেদনে বলা হয়, এলজি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর নিয়েই আসতে পারে। তবে স্যামসাংয়ের এস৮ এর কিছু আগেই বাজারে ছাড়বে। এতে কিছু সুবিধা মিলতে পারে। এ ছাড়া বাজারে ছড়িয়ে দিতে কেবলমাত্র গুগলের সঙ্গেই লেগে থাকবে না। এবার আমাজনের সঙ্গেও ভালো সম্পর্ক গড়ে তুলবে তারা।

এলজি জি৬ সম্পর্কে আর তেমন কিছু জানা যায়নি। তবে ধারণা করাই যায়, অন্যান্য ফ্ল্যাগশিপের মতো এটাও মানুষের আশা পূরণ করবে। সঙ্গে পানি প্রতিরোধী ফিচার এক চাহিদা আরো অনেক বাড়িয়ে দেবে। সূত্র: হিন্দুস্তান টাইমস

৩০ জানুয়ারি, ২০১৭ ১৬:২২:৫২