স্মার্টফোনের দুনিয়ায় আবারো প্রতাপ ছড়াতে আসছে এলজি জি৬
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
ফেব্রুয়ারির ২৬ তারিখ প্রযুক্তি দুনিয়ার গুরুত্বপূর্ণ একটি দিন হবে। আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ট্রেড শো-বে সর্বাধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে মটোরোলা, হুয়াউই এবং নকিয়া স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। নকিয়া আগেই ঘোষণা দিয়েছে যে, প্রযুক্তি বিষয়ক এই গুরুত্বপূর্ণ আয়োজনের আগেই তারা নতুন অ্যান্ড্রয়েড বিষয়ে জানান দেবে। এবার এ তালিকায় যোগ হলো কোরিয়ান টেক জায়ান্ট এলজি'র নাম। একই দিন এলজি'র ঘোষণা আসবে তাদের সর্বসাম্প্রতিক ফ্ল্যাগশিপ স্মার্টফোন বিষয়ে।

ইতিমধ্যে বিভিন্ন কম্পানি ও বিশেষজ্ঞদের নিমন্ত্রণপত্র পাঠাতে শুরু করেছে তারা। দারুণ জনপ্রিয় জি সিরিজের জি৬ মডেল নিয়েই আলোচনা করবে তারা। সেখানে এই ফোন সম্পর্কে কিছু আভাসও দিয়েছে তারা। যদি ঠিক হয় তো এলজি জি৬ আরো বড় স্ক্রিন ও ব্যাটারির শক্তি নিয়েই আসছে।

এযাবৎকাল ধরে এলজি তার জি সিরিজের ফোনগুলো দিয়ে বাজার মাত করে দিয়েছে। গত মডেল জি৫ নিয়ে কিছুটা হতাশা কাজ করেছে। সবকিছু সামলে নেওয়ার আয়োজন চলছে জি৬-কে ঘিরে। নিজেদের বানানো সবচেয়ে আকর্ষণীয় স্মার্টফোনটি আনতে চলেছে এলজি।

কোরিয়ান হেরাল্ড ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ব্যাটারি গরম হওয়ার বিষয়টিতে নজর দিয়েছে এলজি। এবারের জি৬ হবে এক ঠাণ্ডা দেহের মোবাইল। এতে ব্যবহার করা হয়েছে কপারের 'হিট পাইপস'। এই প্রযুক্তিতে রয়েছে হাই-থার্মাল কনডাক্টিভিটি যা যন্ত্রের অতিরিক্ত তাপমাত্রাকে বের করে দেয়। গরম হওয়া থেকে ল্যাপটপ বা ডেস্কটপকে বাঁচাতে একই ধরনের প্রযুক্তি ব্যবহৃত হয়।

পানি প্রতিরোধী হবে এলজি জি৬। ব্যবহারকারী তার স্মার্টফোনে যা যা দেখতে চান তার সবাই জুড়ে দেওয়া হয়েছে ফোনটিতে।

ফাঁসকৃত তথ্য থেকে জানা যায়, জি৬ এর ব্যাক প্যানেলটি জি৫ এর মতোই দেখা যায়। ক্যামেরার ধরন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেহারাও একই ধরনের। ফোনটির দৈর্ঘ্য ১৪৯.৪ মিলিমিটার। আর ৭২.৪ মিলিমিটার চওড়া। জি৫ এর চেয়ে পাতলা দেহের অধিকারী হবে বলেই জানা গেছে। তবে নতুনটিতে অ্যাডভান্সড আইরিশ স্ক্যানার দেওয়া হয়েছে। এটি ক্যামেরার সেন্সরের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করবে।

পাশাপাশি আই স্ক্যানার এলজি প্লে-তে প্রথম দেওয়া হবে বলেও গুজব রয়েছে। এলজি প্লে ইতিমধ্যে স্যামসাং প্লে, অ্যাপল প্লে এবং অ্যান্ড্রয়েড প্লে এর প্রতিযোগী হয়ে উঠেছে। 

সূত্র : গেজেট স্নো

১৯ জানুয়ারি, ২০১৭ ১৯:১১:১৮