লেনোভো পি২, এক 'পাওয়ার হাউজ' স্মার্টফোন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
চীনের শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতাদের একটি লেনোভো। এরা মটোরোলারও মালিক।

সম্প্রতি লেনোভো বিশাল শক্তির ব্যাটারির এক মোবাইল বাজারে ছেড়েছে। লেনোভো পি২ মডেলের মোবাইলটি আসছে ৫১০০এমএএইচ শক্তির ব্যাটারি নিয়ে। জানুয়ারির ১৭ তারিখ থেকে ভারতীয় বাজারে ছাড়া হবে ১৬৯৯৯ রুপি দামে।

লেনোভো মোবাইল বিজনেস গ্রুপ ইন্ডিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টর সুধীন মাথুর জানান, লেনোভো পি২ একটা পাওয়ার হাউজ। সবচেয়ে বেশি শক্তির ব্যাটারিটি চার্জ নেবে অনেক দ্রুত। স্মার্টফোন ব্যবহারকারীদের সবচেয়ে বড় সমস্যা দূর করতেই এই প্রচেষ্টা। তাদের মোবাইল ফোন খুব দ্রুত বন্ধ হয়ে যায়। কিন্তু পি২ চলবে একটানা তিন দিন। পুরোদমে ব্যবহার করা যাবে এই সময় ধরে।

৫.৫ ইঞ্চি এফএইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে এতে। পিক্সেল ডেনসিটি ৪০১ পিক্সেল প্রতি ইঞ্চিতে। একবার চার্জ দিলে একটানা ১৮ ঘণ্টা ভিডিও চলবে। অক্টা-কোর ২.০ গিগাহার্জ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর রয়েছে। একে গতি দিতে ৪ জিবি এবং ৩ জিবি র‍্যামের ব্যবস্থা আছে।

পি২ এর অভ্যন্তরীণ মেমোরি ৩২ জিবি। একে মাইক্রোএসডি স্লটের বদৌলতে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। অ্যান্ড্রয়েড মার্শমেলোতে চলবে ফোনটি। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্লুটুথ এবং ওয়াই-ফাই কানেক্টিভিটি অপশন রয়েছে। এর পেছনের ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেল আর সামনেরটি ৫ মেগাপিক্সেল। 

সূত্র : হিন্দুস্তান টাইমস

১৪ জানুয়ারি, ২০১৭ ১৯:২১:৫৪