সাদা কালারে বাজারে আসছে শাওমি মি মিক্স
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
চীনা মাইক্রোব্লগিং সাইট উইবো’তে প্রকাশিত শাওমি মি মিক্সের টিজার।
এবার সাদা কালারে বাজারে আসছে শাওমি মি মিক্স। মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠেয় কনজ্যুমার ইলেক্ট্রনিক শো’তে (সিইএস) কনসেপ্ট স্মার্টফোন মি মিক্স উন্মোচন করার পরিকল্পনা করছে শাওমি।

চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট উইবো’তে সাদা রঙের মি মিক্স স্মার্টফোনের টিজারও প্রকাশ করা হয়েছে। এতে সাদা রঙে মি মিক্স আসছে এ কথাটি উল্লেখ করা হয়েছে।

সংবাদমাধ্যমের খবর, সম্প্রতি এক চীনা স্টোরে সাদা রঙের শাওমি মি মিক্স স্মার্টফোনের দেখা মিলেছে। শাওমি মি মিক্স ২০১৬ সালের অক্টোবরে চীনে উন্মোচিত হয়। ফ্যাবলেটটির স্ক্রিন থেকে বডির অনুপাত ৯১.৩ শতাংশ। ডুয়াল সিম সমর্থিত স্মার্টফোনটিতে ২০৪০*১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের ৬.৪ ইঞ্চি ডিসপ্লে আছে। কুইক চার্জ ৩.০ প্রযুক্তির স্মার্টফোনটিতে ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।

শাওমি মি মিক্সে দু’টি ভিন্ন র‌্যামে বাজারে এসেছে। ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজযুক্ত শাওমি মিক্সের দাম রাখা হয়েছে ৫০৪ মার্কিন ডলার। অন্যদিকে ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজযুক্ত ফোনটির দাম রাখা হয়েছে ৫৭৫ মার্কিন ডলার।

ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর বিদ্যমান। এতে আছে পিডিএফ, এফ/২.০ অ্যাপার্চারসহ ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। অন্যদিকে সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্মার্টফোনের ক্যামেরা ৪ কে রেজ্যুলেশনের ভিডিও রেকর্ড করতে পারে।

স্মার্টফোনটিতে সিরামিক ইয়ারপিস স্পিকার ও ডিসপ্লের নিচে আল্ট্রাসনিক সেন্সর আছে। ইউএসবি টাইপ-সি পোর্টযুক্ত স্মার্টফোনটির ওজন ২০৯ গ্রাম। তা ছাড়া ৬জিবি র‌্যামযুক্ত স্মার্টফোনটিতে ১৮ ক্যারট গোল্ড প্লেটেড ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রিং আছে।

০৫ জানুয়ারি, ২০১৭ ১৩:০৬:৪৬