সাবস্ক্রাইবার সংখ্যা ১০০ মিলিয়ন হলে নিজের চ্যানেল বন্ধ করবেন ইউটিউবের মহাতারকা?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
ইন্টারনেট দুনিয়ায় ঝড় তোলা একটি নাম ফেলিক্স জেলবার্গ। এই নামটি হয়তো আপনি চেনেন না।

কিন্তু যদি বলা হয় 'পিউ ডাই পাই' তবে নিশ্চয়ই চিনে ফেলেছেন। এই সুদর্শন সুইডশ তরুণ ভিডিও গেম খেলেন, ভিডিও ব্লগ লেখেন এবং মিলিয়ন ডলার আয় করেন। এ বছর তার আয় ১৫ মিলিয়ন ডলার বলে জানায় ফোর্বস।

তিনি নিজের কাজ এমনভাবে করেন, যেন তা সহজ এক বিষয়। তিনি প্রতিদিন একটি বা একাধিক ভিডিও প্রকাশ করেন। ইউটিউবের জন্য তৈরি করা ভিডিও বা ভিডিও গেম খেআ বা তার মেধা সবই তাকে ইউটিউবের একচ্ছত্র অধিপতি বানিয়েছে।

তার ইউটিউব চ্যানেল ৫০ মিলিয়ন সাবস্ক্রাইবার ছাড়িয়েছে। তার ভিডও ১০ মিলিয়ন মানুষের কাছে অনেয়াসেই পৌঁছে।

ইউটিউবে তিনিই সবচেয়ে জনপ্রিয়। তবে মূল আকর্ষণ তার এক ঘোষণায়। তিনি বলেছিলেন, ৫০ মিলিয়ন সাবস্ক্রাইবার হওয়ার পর তিনি তার ইউটিউব চ্যানেলটি বন্ধ করে দেবেন। যখন এ কথা বলেছিলেন তখন তার সাবস্ক্রাইবার সংখ্যা ছিল ৪৯ মিলিয়ন।

তার এই ঘোষণা প্রচার করে গেমিং সাইটসহ বড় বড় সব সংবাদমাধ্যম। তবে চিন্তার কিছু নেই। তিনি তার ইউটিউ অ্যাকাউন্ট এত দ্রুত বন্ধ করছেন না। এর পরিবর্তনে তিনি একটি আপডেট দিয়েছেন। সেখানে ভক্তদের ধন্যবাদ জানান যারা ৫০ মিলিয়ন সাবস্ক্রাইবারের বিশাল দুনিয়ে গড়ে তুলেছেন।

তবে একটি ইউটিউব চ্যানেল তিনি ঠিকই বন্ধ করেছেন। ওটা তার একটি বিকল্প ইউটিউব চ্যানেল যার নাম 'জ্যাক সেপটিকআই২'।

কেলবার্গের সর্বসাম্প্রতিক ভিডিও মিডিয়া কাভারেজ পেয়েছে।

তবে আবারো ঘোষণা দিলেন তিনি। বললেন, সাবস্ক্রাইবার সংখ্যা ১০০ মিলিয়ন হলে তার 'PewDiePie ' চ্যানেলটি বন্ধ করে দেবেন। সূত্র: বিজনেস ইনসাইডার

১০ ডিসেম্বর, ২০১৬ ২০:২৫:৫০