সাংবাদিকরা কেন সাকিবকে এত ঘৃণা করে.....সাকিবপত্নী চটেছেন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বিশ্বকাপের নতুন জার্সি পরে দলের অফিসিয়াল মধ্যাহ্নভোজ, ফটোসেশনে ছিলেন না বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক সমালোচনা হয়েছে। এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উর্ধ্বতন কর্তারাও ক্ষোভ ঝাড়েন। কিন্তু এ সব আলোচনা-সমালোচনা পছন্দ হয়নি সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের। তাই ফেসবুকে কড়া ভাষায় সাংবাদিকদের সমালোচনা করে স্ট্যাটাস দিয়েছেন সাকিবপত্নী।

স্ট্যাটাসে শিশির লিখেছেন, সাংবাদিকরা কেন সাকিবকে এত ঘৃণা করে, সে বিষয়ে আমার বলার কিছু নেই। আমার ধারণা আমাদেরই দোষ। আমরা তাদের ডিনার বা লাঞ্চের দাওয়াত দেইনি, কিংবা তাদের সঙ্গে ঘণ্টার পর ঘণ্টা কথা বলে তোষামোদ করিনি, কিংবা তাদের দলের ভেতরের খবর দেইনি। সাকিব জীবনের এ পর্যায়ে এসেছে কঠোর পরিশ্রম করে। ছোটবেলা থেকে সে বিকেএসপিতে পরিশ্রম করেছে, শুধু ক্রিকেটে মনোযোগ দিয়েছে। সে অভিনয় শেখেনি কিংবা মানুষের অনুভূতি নিয়ে খেলা করাও শেখেনি। এখন মনে হচ্ছে, সেটা শিখলেই ভালো করত।

এর পরই মূল প্রসঙ্গে এসেছেন সাকিবপত্নী। কেন সাকিব ফটোসেশনে ছিলেন না সে ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেছেন, এখন আলোচনার বিষয় হলো কেন সে বিশ্বকাপের ফটোসেশনে ছিল না। প্রথমত সে এখানে যেতে পারেনি, কিন্তু সেটা ইচ্ছে করে নয়। কারণ তাকে যে মেসেজ পাঠানো হয়েছিল, সেটা ভুল বুঝেছে সে। এরপর সে কর্মকর্তাদের কাছে ক্ষমা চেয়েছে। আমরা দুঃখিত যে, প্রমাণস্বরূপ সে ঘটনা ভিডিও করে রাখিনি।

এরপর একটি টিভি চ্যানেলের টক শো নিয়েও কঠোর সমালোচনা করেন শিশির, দ্বিতীয়ত একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত টক শোতে দুই সাংবাদিক সাকিবকে নিয়ে অনেক আজেবাজে কথা বলেছেন। এর মাঝে একটি হলো, সে বিখ্যাত হওয়ার জন্য এমনটি করেছে। আমি যদি ভুল না করি, এটাই তার সবচেয়ে কম দরকার। আপনারা সাংবাদিকরাই তাকে নিয়ে নেতিবাচক কথা বলে বিখ্যাত হতে চাইছেন। ব্যবসায়িক দিক থেকে এটাই (নেতিবাচক কথা) লাভজনক। এতে আপনাদের প্রোফাইলও ভারী হবে। কারও আচরণ নিয়ে প্রশ্ন থাকলে তাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করুন। বিশ্বকাপ এগিয়ে আসছে। তাকে তার মতো থাকতে দিন।

 

০১ মে, ২০১৯ ১৬:২০:২৫