পাঁচ লাখ এক টাকার দেনমোহরে বাঁধা পড়লেন মোস্তাফিজ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
জাতীয় দলের ক্রিকেটার মুস্তাফিজুর রহমান বিয়ের পিঁড়িতে বসলেন। কনে তার সম্পর্কে মামাতো বোন সামিয়া পারভিন শিমু। শুক্রবার বিকেল সোয়া ৩টায় বিয়ের কাজ সম্পন্ন হয়। মুস্তাফিজুর রহমানের বড় ভাই মাহফুজার রহমান মিঠু জানান, শুক্রবার বিকাল সোয়া ৩টায় সাতক্ষীরার দেবহাটা উপজেলার হাদিপুর গ্রামে কনের বাড়িতে ৫ লাখ ১ টাকা দেনমোহরে ঘরোয়াভাবে বিয়ে হয়। তিনি বলেন, বিশ্বকাপের পর আনুষ্ঠানিকতা করা হবে। বিসিবি খেলোয়াড়, কর্মকর্তা, বন্ধুমহল ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে রাজধানীতে অনুষ্ঠান করা হবে।

আগামী ৩০ মে ইংল্যান্ডের ওভালে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ শুরু হওয়ার কথা রয়েছে। মিঠু বলেন, কনে শিমু তাদের মেজো মামার মেয়ে। মায়ের ইচ্ছাতেই মামাত বোনের সঙ্গে বিয়ে হচ্ছে। শিমু হাদিপুর গ্রামের রওনাগুল ইসলাম বাবুর তৃতীয় মেয়ে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী। শিমুর চাচা আবু হাসান বলেন, শিমু স্থানীয় নলতা স্কুল থেকে মাধ্যমিক ও সখিপুর কলেজ থেকে গোল্ডেন এ প্লাস পেয়ে উচ্চমাধ্যমিক পাস করেন।

কনের বাড়িতে আগে থেকেই চলছিল সাজ সাজ রব। আত্মীয়স্বজনের কমতি ছিল না। বাদ পড়েনি মোস্তাফিজের বাড়িও। সেখানেও ক্ষীর খেলেন কাটার মাস্টার। বরযাত্রী বহরের সঙ্গে সঙ্গে মোস্তাফিজ তার বাবা আবুল কাসেম আর মা মাহমুদা খাতুনকে নিয়েই পৌঁছালেন কনে সুমাইয়া পারভিন শিমুর বাড়িতে।

বরকে সোজা নিয়ে যাওয়া হলো বাড়ির দোতলায়। সেখানে একটি কক্ষে অপেক্ষমাণ সবাই। সময় তখন ৩টা ছুঁই ছুঁই। মোস্তাফিজের মাথায় উঠল টোপর। বিবাহ রেজিস্ট্রার দেবহাটার নোয়াপাড়ার কাজী আবুল বাসার তখনও অপেক্ষায়। অনুমতি নিয়ে অবশেষে কলেমা পড়ালেন মোস্তাফিজ-শিমু দম্পতিকে। রেজিস্ট্রি কাগজপত্রে স্বাক্ষর করালেন। সাক্ষী হলেন কাটার মাস্টারের বড় ভাই মাহফুজুর রহমান মিঠু। আর দুপক্ষের উকিল রবিউল ইসলাম ও আজিজুর রহমান।পাঁচ লাখ এক টাকার দেনমোহরে বাঁধা পড়লেন মোস্তাফিজুর রহমান আর ঢাকা বিশ্ব বিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী সুমাইয়া পারভিন শিমু। তবে বিয়ের অনুষ্ঠান কোনো সাংবাদিক উপভোগ করতে পারেননি। পরিবারের লোকজন জানালেন ‘একেবারে ঘরোয়া পরিবেশে স্বজনদের সঙ্গে নিয়ে প্রাথমিকভাবে শেষ করা হয়েছে এই বিয়ে। এরপর ধুমধাম করে অনুষ্ঠান হবে বিশ্বকাপের পর। তখন জানানো হবে সবাইকে।

২২ মার্চ, ২০১৯ ২২:৫৯:০৪