বিশ্বকাপে বাংলাদেশের দল ঘোষণা শিগগিরই
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
দু'একদিনের মধ্যেই ঘোষণা করা হবে আইসিসি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ৩০ সদস্যের প্রাথমিক দল। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন। প্রাথমিক দলের জন্য বিবেচনায় আছেন, বিপিএলে ভালো পারফর্ম করা কয়েকজন ক্রিকেটারও। তবে সিনিয়রদের ইনজুরি, ভাবনায় ফেলছে নির্বাচক প্যানেলকে। এদিকে, ইনজুরি থেকে ফিট হয়ে উঠতে নিয়মিত জিম ও রানিং করছেন সাকিব আল হাসান।

মেয়ে আলাইনাকে সঙ্গে নিয়ে বিসিবি একাডেমি মাঠে সাকিব আল হাসান। বাবা-মেয়ের সম্পর্কটা মধুর। মেয়ের সংস্পর্শে প্রাণবন্ত সাকিব। জিম শেষে বিসিবি একাডেমি মাঠে সেরে নেন রানিংটাও।

কিন্তু, আদতে মানসিকভাবে কতোটুকু উচ্ছল সাকিব? ইনজুরি যেন তার অবাঞ্ছিত অতিথি। বিশ্বকাপের আগে পা ফেলতে হচ্ছে হিসেব নিকেশ করে। নিউজিল্যান্ডে ব্যর্থ বাংলাদেশ দলের সঙ্গে তৃতীয় টেস্টে যোগ দেয়ার মতো তিনি ফিট কিনা, তা এখনো পরিষ্কার নয়। তার ওপর ২৩ মার্চ শুরু হতে যাচ্ছে আইপিএল। এরপর মে'তে আয়ারল্যান্ডে জাতীয় দলের ত্রিদেশীয় সিরিজ। দেশসেরা অলরাউন্ডারের ফিটনেস নিয়ে নিশ্চিন্ত হতে পারছেন না নির্বাচকরাও।

মুশফিক, তামিমদের ইনজুরিও মাথাব্যথার বড় কারণ। বিশ্বকাপের দল সাজাতে তাই বেগ পেতে হচ্ছে নির্বাচকদের। যদিও ৩০ সদস্যের প্রাথমিক স্কোয়াড এরইমধ্যে বোর্ডে জমা দিয়েছেন তারা। যা ঘোষণা করা হবে শিগগিরই।

ইনজুরির বিষয়টি একপাশে রাখলে, দু'একটি নাম ছাড়া ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড অনেকটা জানাই। ফাঁকা জায়গাগুলোর জন্য বিবেচনায় আছেন ঘরোয়া ক্রিকেটে ফর্মে থাকা খেলোয়াড়রাই। শোনা যাচ্ছে, বিপিএলের পারফরম্যান্সের বিবেচনায় তাসকিন ও ইয়াসির আলির মূল দলে জায়গা পাওয়ার বড় সম্ভাবনা আছে।

১০ মার্চ, ২০১৯ ০৮:৩৪:৫৫