ইউএস ‌ওপেনে ফিরবেন সানিয়া
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
ইউএস ‌ওপেন টেনিস টুর্নামেন্ট দিয়ে আবার‌ও কোর্টে ফিরবেন ভারতীয় গ্ল্যামার গার্ল সানিয়া মির্জা। ভারতের হয়ে একমাত্র গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা (যদি‌ও তা ডাবলসে) সানিয়া মির্জা চলতি বছরই টেনিসে ফেরার কথা জানান। সম্ভবত: সেটা ইউএস ‌ওপেন দিয়েই। সেই সঙ্গে সানিয়া নিজের ‌ওজন কমানোর দিকে‌ও মনোযোগ দিয়েছেন।

সম্প্রতি সানিয়া মির্জা কিছুদিন আগেই মা হয়েছেন। পাকিস্তানী অলরাউন্ডার ‌ও সাবেক অধিনায়ক শোয়েব মালিক ‌ও সানিয়া কিছুদিন আগে এক পুত্র সন্তানের জন্য দেন। সানিয়া জানান, একজন নারী হিসেবে বিয়ে করা কিংবা সন্তানের মা হ‌ওয়া সবারই কাম্য থাকে। এই এক বছরে আমার মনে হয়েছে, সত্যি এ এক আশ্চর্য অনুভূতি। নারী হিসেবে চা‌ওয়ার সবটাই পা‌ওয়া হয়েছে আমার। এবার খেলায় মনোযোগ দিতে চাই। তিনি আরো জানান, হতে পারে সেটা বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ‌ওপেনেই ফেরা হবে।

সন্তান, খেলা এবং স্বামী তারকা ক্রিকেটার শোয়েব মালিকের প্রতি‌ও দায়িত্ববোধের কথা জানান সানিয়া মির্জা। অবশ্য মালিক এখন পাকিস্তানের বিশ্বকাপ ক্রিকেট দলে জায়গা পেতে পরিশ্রম করে যাচ্ছেন। বিশ্বকাপ ক্রিকেটের প্রস্তুতি নিয়ে শোয়েব খুব ব্যস্ত সময় পার করছে এখন। সে তিন-চার দিন মাত্র আসে। আর এতো পরিশ্রান্ত থাকে যে বলার মতো নয়। আমি তাকে বিশ্রামের সুযোগ করে দেই।

সানিয়া আরো বলেন, আমি এখন খেলছি না। শোয়েবকে বলি, চিন্তার কোনো কারণ নেই, আমি একাই ছেলে ‘ইজহান’কে সামলাতে পারবো। কিছুদিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করেছিলাম, ছেলেকে নিয়ে খেলছি আমি আর শোয়েব আমাদের পাশেই ঘুমাচ্ছে।

আমি জানি, একজন খেলোয়াড়ের পক্ষে পরিবারকে সময় দেয়া কতটা কঠিন ব্যাপার। তাই বাসায় ফিরলে শোয়েবকে কোনো বিয়য় নিয়ে বিরক্ত করি না।

 

০৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:১৮:১১