কুমিল্লাকে টপকে শীর্ষে রংপুর
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


মাশরাফি বিন মর্তুজা, রবি বোপারা ও নাহিদুল ইসলামের বোলিং তোপে ৭২ রান তুলতেই গুটিয়ে যায় কুমিল্লার ইনিংস। এই সহজ রান তুলতে নেমে মাত্র ৯.৩ বল খেলে ৯ উইকেট জয় তুলে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। আর এর মাধ্যমে শীর্ষস্থানটিও দখলে এলো গত বারের চ্যাম্পিয়নদের। কুমিল্লার দেওয়া মাত্র ৭৩ রানের ছোট লক্ষ্যেও ব্যাট করতে নেমে রংপুর রাইডার্স প্রথম দুই ওভারের মধ্যেই হারিয়ে ফেলে প্রথম উইকেট। মাত্র ৫ রান করে তরুণ সঞ্জিত শাহার বলে ফেরেন মেহেদি মারুফ। ক্রিস গেইল ৩৫ (৩০) ও এবি ডি ভিলিয়ার্স  ৩৫ (২২) রানে অপরাজিত থেকে দল রংপুরকে জয়ী করে মাঠ ছাড়েন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১-৩০ মিনিটে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।  টসে জিতে ব্যাটিং বেছে নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। কিন্তু তার এই সিদ্ধান্ত বুমেরাং হয়ে আসে কুমিল্লার জন্য। মাত ৭২ করেই সব শেষ।

কুমিল্লার ব্যাটিং ধসের দিনে সর্বোচ্চ ২১ রান এসেছে জিয়াউর রহমানের ব্যাট থেকে। ১৮ রান করেছেন লিয়াম ডসনের ব্যাট থেকে। কোনো রান না করেই বিদায় নিয়েছেন কুমিল্লার ৪ ব্যাটসম্যান।

রংপুরের সবচেয়ে সফল বোলার রবি বোপারা। ৩ ওভার বল করে মাত্র ৭ রান খরচ করে ৩ উইকেট ঝুলিতে পুরেছেন এই ইংলিশ অলরাউন্ডার। বল হাতে সুইংয়ের পসরা সাজিয়ে ৪ ওভার বল করে ১৮ রান খরচে ২ উইকেট নিয়েছেন রংপুরের অধিনায়ক মাশরাফি। ২ উইকেট নিয়েছেন নাহিদুলও। শেষ চার আগে নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচটি ছিল শুধুই শীর্ষস্থান নিশ্চিতের। সে লড়াইকে জয় পেয়ে শীর্ষে উঠে এলো রংপুর। ১২ ম্যাচে তাদের জয় ৮টিতে। সমাল জয় হলেও রান রেটে পিছিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেলো কুমিল্লা।


০২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৩৮:৫৯