সিলেটে শেষ ম্যাচে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় কুমিল্লা ও খুলনা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
সিলেট পর্বে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের ষষ্ঠ আসরে একটি ম্যাচ খেলেই জয় তুলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইটান্স। সিলেটের মাটিতে এই জয়ের ধারাবাহিকতাটা ধরে রাখতে চায় কুমিল্লা ও খুলনা। এমন লক্ষ্য নিয়ে আগামীকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইটান্স।

৪ ম্যাচে ২ জয় ও ২ হার নিয়ে ঢাকা পর্ব শেষ করে সিলেটে মাঠে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেটের মাটিতে কুমিল্লার প্রথম ম্যাচে প্রতিপক্ষ ছিলো স্বাগতিকরা। কুমিল্লার বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে সিলেট। ১৪ দশমিক ৫ ওভারে মাত্র ৬৮ রানেই গুটিয়ে যায় সিলেট সিক্সার্স। দলের পক্ষে একমাত্র ব্যাটসম্যান হিসেবে দু’অংকে পৌঁছে সর্বোচ্চ ৩৩ রান করেন অলক কাপালি।

সিলেটের এই রান টপকাতে মোটেও বেগ পেতে হয়নি কুমিল্লার। দু’ওপেনার এনামুল হক ও তামিম ইকবাল শূন্য রানে ফিরলেও, শামসুর রহমানের ৩৪ ও অধিনায়ক ইমরুল কায়েসের ৩০ রানে ৫৩ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা। তাই ৫ ম্যাচে ৩ জয় ও ২ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে কুমিল্লা।

পক্ষান্তরে ঢাকা পর্ব শেষ করে এখানে মাত্র একটি ম্যাচ খেলেই সিলেটকে পয়া ভেন্যু ভাবতে শুরু করে দিয়েছে খুলনা টাইটান্স। কারণ ঢাকায় ৪ ম্যাচে অংশ নিয়ে একটি ম্যাচও জিততে পারেনি খুলনা। সবগুলো ম্যাচই হারে তারা। তবে সিলেটের মাটি জয় উপহার দিয়েছে খুলনাকে। রাজশাহী কিংসকে ২৫ রানে হারায় খুলনা।

সিলেট পর্বের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৯ উইকেটে ১২৮ রান করে খুলনা। এ অবস্থায় ম্যাচ জয়ের জন্য দলের বোলারদের দিকে তাকিয়ে ছিলো খুলনা। বল হাতে জ্বলে উঠে খুলনাকে স্বস্তির এক জয় উপহার দেন দলের বোলাররা। পেসার পাকিস্তানের জুনায়েদ ও স্পিনার তাইজুল ইসলামের ৩টি করে উইকেট ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ২ উইকেট শিকারে ১০৩ রানেই গুটিয়ে যায় রাজশাহী। এতেই এবারের আসরে প্রথম জয় তুলে নেয় খুলনা। এক জয়ে ফিরে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগিয়ে জয়ের বৃত্তেই থাকতে চায় খুলনা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স দল : ইমরুল কায়েস (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়াউর রহমান, মোশরারফ হোসেন রুবেল, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ, সঞ্জিত সাহা, শোয়েব মালিক, স্টিভেন স্মিথ, লিয়াম ডসন, শহিদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইস, ওয়াকার সালমা খাই ও আমের ইয়ামিন।

খুলনা টাইটান্স দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ আল আমিন, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, জহিরুল ইসলাম অমি, শুভাশিষ রায়, জুনায়েদ সিদ্দিকী, তানভীর ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, কার্লোস ব্র্যাথওয়েট, ডেভিড মালান, আলী খান, জহির খান, লাসিথ মালিঙ্গা, ইয়াসির শাহ, পল স্টার্লিং, ডেভিড উইস ও ব্রেন্ডন টেলর।

১৭ জানুয়ারি, ২০১৯ ২৩:৩১:০৬