বাংলাদেশের কাছে পাত্তাই পেলো না উইন্ডিজ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের কাছে পাত্তাই পেলো না সফরকারী উইন্ডিজ। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দাপট ছিল শুধুই বাংলাদেশের। দীর্ঘ দিন পর দলে ফিরে তামিম তেমন কোন সুবিধা না করতে পারলেও মুশফিকের দারুন ব্যাটিংয়ে হেসে খেলে জয় পেলো বাংলাদেশ। মুশফিকের হাফ-সেঞ্চুরিতে  এক শূণ্যতে এগিয়ে নিলো স্বাগতিকরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ দল।

শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের পাঠান উইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল। তবে ব্যাটিংয়ে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ দলের বোলিং ও দারুল ফিল্ডিংয়ে দলীয় রান দু্ইশ পার না হতেই ৫০ ওভার শেষ হয়। ৯ উইকেটে হারিয়ে সংগ্রহ করে ১৯৫ রান। মাশরাফি ১০ ওভারে ৩০ রান দিয়ে তুলে নিয়েছেন তিনটি উইকেট। সাকিব ১০ ওভারে ৩৬ রানের বিনিময়ে পান একটি উইকেট। মেহেদী হাসান মিরাজ ১০ ওভারে ৩০ রান খরচ করে নেন একটি উইকেট। মুস্তাফিজ পেছেন দুই উইকেট।

এর পর ব্যাটিংয়ে মানে বাংলাদেশ ১২ রান করে তামিম রোস্ট চেজের বলে বিদায় নেন। পরের ওভারেই ওশানে থমাসের করা বলে সরাসরি বোল্ড হন ইমরুল কায়েস। ৫৭ বলে ৫টি চারে ব্যক্তিগত ৪১ রানে বিদায় নেন ওপেনার লিটন দাশ। এর পর ভালো আউট হন সাকিব আল হাসান। হাত খুলে ব্যাটিং করা বিশ্বসেরা অল-রাউন্ডার ২৬ বলে ৪ বাউন্ডারিতে ৩০ রান করে পাওয়েলের বলে ক্যাচ দেন উইকেটকিপার শাই হোপের গ্লাভসে। ৩৪ তম ওভার শেষে ৫ উইকেট হারিয়ে জিতে যায় বাংলাদেশ।

চতুর্থ উইকেট জুটিতে ৫৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে দারুণভাবে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তবে রোভম্যান পাওয়েলের বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩০ রানে ফেরেন সাকিব। ২৬ বলে ৪টি চারে নিজের স্কোর সাজান তিনি। সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৬ রানের টার্গেটে ব্যাটিং নামে বাংলাদেশ। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রানেই থেমে যায় সফরকারী উইন্ডিজ।

 


০৯ ডিসেম্বর, ২০১৮ ২০:৩৭:২৬