ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১২৮ বছরের পুরোনো রেকর্ড ভাঙল বাংলাদেশ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


একই ভাবে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেন প্রথম পাঁচ ব্যাটসম্যান। এমনই বিরল ঘটনা ঘটল বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের টেস্টে। আর এর জেরেই ভাঙল ১২৮ বছরের ক্রিকেট রেকর্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করে ৫০৮ রানের টার্গেট রাখে বাংলাদেশ। এখন পর্যন্ত পাঁচটি উইকেট হারিয়েছে তারা। আর পাঁচটি উইকেটই ভাগ করে নিয়েছে সাকিব ও মিরাজ। কিন্তু মজার ব্যাপার হল পাঁচটিই বোল্ড আউট।

ইনিংসে প্রথম ওভারেই উইকেট হারিয়েছে সফরকারী ওয়েস্টইন্ডিজ। সাকিব আল হাসানের করা প্রথম ওভারের শেষ বলে অতিথি দলটির দলপতি ব্রেথওয়েট কোন রান না করেই আউট হয়ে ফিরে যান। ওয়েস্টইন্ডিজের দলীয় রানও শুন্য।

এরপর দলীয় ৬ রানের মাথায় আরেক ওপেনার পাওয়েলো মিরাজের বল বুঝতে না পেরে বোল্ড হয়ে যান। মিরাজের পর আবার আঘাত হানেন সাকিব। এবার তার বলে অ্যামব্রিস বোল্ড হয়ে ফিরে যান সাঁজঘরে। সাকিবের পর দলীয় ২০ রানে রোস্টন চেজকে বোল্ড করে ফেরত পাঠান মিরাজ।

আবারও আঘাত হানেন মিরাজ। এবার সাই হোপকে বোল্ড করেন তিনি। সব মিলিয়ে পাঁচটি উইকেটই বোল্ড আউট হয় ক্যারিবিয়দের।

ক্রিকেট ইতিহাসে সর্বশেষ ১২৮ বছর আগে প্রথম পাঁচ ব্যাটসম্যানই বোল্ড হয়েছিল। সর্বশেষ ১৮৯০ সালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে অজিদের প্রথম পাঁচজনকে বোল্ড করে ফেরত পাঠিয়েছিল ইংল্যান্ড।

 


০১ ডিসেম্বর, ২০১৮ ১৯:৫০:১৪