উইন্ডিজকে ৬৪ রানে হারাল বাংলাদেশ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে জয় পেয়েছে টাইগাররা। শনিবার দ্বিতীয় ইনিংসে ২০৪ রানের টার্গেটে খেলতে নেমে ১৩৯ রান সংগ্রহ করতেই সবগুলো উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ দল। ম্যাচটিতে ৬৪ রানে জয় পেয়েছে বাংলাদেশ দল। এর আগে দ্বিতীয় ইনিংসে ১২৫ রানে অলআউট হয় টাইগাররা।

৫ উইকেটে ৫৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। আগের দিনের ব্যাটিং বিপর্যয় থেকে বেরিয়ে আসতে পারেনি টাইগাররা। ১৯ করে প্যাভিলিয়নে ফেরেন মুশফিক। এরপর মিরাজ-মাহমুদুল্লাহ জুটি দেখেশুনে খেলতে থাকলেও দেবেন্দ্র বিশুর ঘূর্ণিতে পারেননি থিতু হতে। মাহমুদুল্লাহ ৩১ আর মিরাজ করেন ১৮ রান। আসা যাওয়ার মিছিলে নাম লেখান নাঈম, মুস্তাফিজ ও তাইজুল। ১২৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

২০৪ রানের টার্গেটে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ক্যারিবীয়রা। দলীয় পাঁচ রানে পাওয়েলকে ফিরিয়ে প্রথম আঘাত হানেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। এরপর দলীয় ১১ রানে আরো তিন উইকেট হারায় উইন্ডিজ। লাঞ্চ বিরতির পর প্রতিরোধ গড়ার চেষ্টায় থাকা হেটমায়ার কে বিদায় করেন মিরাজ। তাইজুল ফেরান ডওরিচকে।


২৪ নভেম্বর, ২০১৮ ১৮:৫৩:৪৫