উরুগুয়েকে ১-০ গোলে হারালো ব্রাজিল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বিশ্বকাপের পর থেকেই অন্য এক ব্রাজিলকে দেখছে ফুটবল বিশ্ব। রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হারার পর থেকে তিতের শিষ্যরা আরও দুর্দান্ত রূপে ফিরেছে। টানা পঞ্চম জয় তুলে নিতে নেইমাররা হারিয়েছে উরুগুয়েকে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের পর থেকে ব্রাজিল এখনও কোনো গোল হজম করেনি। প্রতিপক্ষের জালে দিয়েছে মোট ১১ গোল। উরুগুয়েকে হারানো আগে যুক্তরাষ্ট্র, এল সালভাদর, সৌদি আরব ও আর্জেন্টিনাকে হারিয়েছিল ব্রাজিল।

লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে ব্রাজিলের জয়সূচক গোলটি করেন নেইমার। ৭৬ মিনিটের মাথায় একমাত্র গোলটি আসে পেনাল্টির সুযোগ থেকে।

ম্যাচের প্রথমে উরুগুয়ের রক্ষণ কাঁপিয়ে দিয়েছিলেন নেইমার। পিএসজির এই তারকা পর পর দুটি শট নিয়েছিলেন উরুগুয়ের গোলবার লক্ষ্য করে। প্রথমটি গোলরক্ষক রুখে দিলে পরেরটি গোলবারের উপর দিয়ে বাইরে বেরিয়ে যায়। ২৩তম মিনিটে বার্সার তারকা লুইস সুয়ারেজ কাঁপিয়ে দিয়েছিলেন ব্রাজিলের রক্ষণ। এডিনসন কাভানির শটও সুয়ারেজের শটের মতো রুখে দিয়েছেন ব্রাজিলের গোলরক্ষক আলিসন।

বিরতির পর ম্যাচের ৫০তম মিনিটে সুয়ারেজের আরেকটি শট আটকে দেন আলিসন। ৭৬তম মিনিটে দানিলোকে ফাউল করলে পেনাল্টি পায় ব্রাজিল। আর সে সুযোগকে কাজে লাগিয়ে গোল আদায় করে নেন নেইমার। ১-০ গোলের এই স্কোরেই ম্যাচটি শেষ হয়।

 

 

১৭ নভেম্বর, ২০১৮ ১১:০৬:৪০