উইন্ডিজের বিপক্ষে খেলবেন না মাশরাফি!
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


নির্বাচনের কারণে উইন্ডিজ সিরিজে খেলা হচ্ছে না ক্যাপ্টেন মাশরাফির। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপান। বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক হোম সিরিজে অংশ নিতে গতকাল বুধবার ঢাকায় এসেছে উইন্ডিজ ক্রিকেট দলের সদস্যরা। আগামী বৃহস্পতিবার থেকে ক্যারিবীয়দের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। এরপর ৮ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তারপর হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

মাশরাফি টেস্ট খেলছেন না বহুদিন হল। টি-২০কেও বিদায় জানিয়েছেন। এখন কেবল ওয়ানডেটাই চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি সংসদ নির্বাচনেও অংশ নিতে চাচ্ছেন তিনি। ইসির পরিবর্তিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। দলীয় মনোনয়ন পেলে ভোটের মাঠে ব্যস্ত থাকতে হবে মাশরাফিকে।

এদিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গতকাল (বুধবার) ঢাকায় পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সাম্প্রতিক সময়ে খুব একটা ভালো সময় যাচ্ছে না ক্যারিবিয়ানদের। বাংলাদেশের বিপক্ষে সবশেষ সীমিত ওভারের ক্রিকেটে পাত্তা পায়নি তারা। তাই তো কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে নির্ধারিত সময়ের বেশ আগেই বাংলাদেশে এসেছে ৯ সদস্যের প্রথম দল। বাকিরা আসবেন বৃহস্পতিবার।

এই সিরিজের টেস্ট দলের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটসহ আসছেন শ্যানন গ্যাব্রিয়েল, ডওরিচ, হ্যামিল্টন, লুইস, রোস্টন চেজ, শাই হোপ ও নিকোলাস পোথাস। চট্টগ্রাম দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলবেন তারা। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ক্যারিবিয়ানরা। আগামী ২২ নভেম্বর সিরিজের প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামে। আর ৯ ডিসেম্বর প্রথম ওয়াডেতে নামবে দু'দল। উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন মাশরাফি। নির্বাচনী কাজে ব্যস্ত থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সম্ভাবনা নেই মাশরাফির।


১৫ নভেম্বর, ২০১৮ ১৯:১৯:২৯