মেলিয়াকে উড়িয়ে দিয়েছে রিয়াল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
বাজে সময়ের মধ্যে দিয়ে পথচলা রিয়াল মাদ্রিদ অবশেষে জয়ের মুখ দেখলো। কোপা দেল রের প্রথম লেগে স্পেনের তৃতীয় সারির ক্লাব মেলিয়াকে এক প্রকার উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা। বুধবার রাতে স্প্যানিশ কাপ নামে পরিচিত এই প্রতিযোগিতার সেরা বত্রিশের প্রথম লেগের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে সান্তিয়াগো সোলারির শিষ্যরা। রিয়ালের হয়ে একটি করে গোল করেন অড্রিওজোলা, আসেনসিও, ক্রিস্তো গঞ্জালেজ ও বেনজেমা। প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ২৮তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ডান দিক থেকে আলভারো ওদ্রিওসোলার গোলমুখে বাড়ানো বল টোকায় জালে পাঠান করিম বেনজেমা।

এরপরেও গোলের অনেকগুলো সুযোগ পেয়েছিল ইউরোপ চ্যাম্পিয়নরা। কিন্তু আসেনসিও, ভাস্কুয়েজদের গোল মিসের মহড়ায় ব্যবধান আর বাড়েনি। তবে প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও। প্রতিযোগিতামূলক ফুটবলে রিয়ালের হয়ে প্রথমবার শুরুর একাদশে নামা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের পাস ডি-বক্সে পেয়ে জোরালো শটে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার।

চোট এড়াতে বিরতির পর রামোস এবং বেনজেমাকে মাঠে নামাননি সোলারি। তবুও রিয়ালের জয়রথ রুখতে পারেনি খর্ব শক্তির দলটি। ম্যাচের ৭৯তম মিনিটে একেবারে গোলমুখে জটলার মধ্যে বল পেয়ে ছোট টোকায় দলের তৃতীয় গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার ওদ্রিওসোলা। এবারও বলের জোগানদাতা ভিনিসিওয়াস। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সাত হাজার ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামের সবাইকে স্তব্ধ করে রিয়ালের হয়ে সর্বশেষ গোলটি করেন ক্রিস্তো গঞ্জালেজ। এর ফলে বড় ব্যবধানে জিতে স্বস্তির নিঃশ্বাস ফেলে মাঠ ছাড়ে অতিথিরা। আগামী শনিবার লিগে ঘরের মাঠে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে খেলবে রিয়াল মাদ্রিদ। সূত্র: গোল ডটকম

 

 

০১ নভেম্বর, ২০১৮ ১০:৩০:৪৭