জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। ১৫ সদস্যের এ দল থেকে বাদ পড়েছেন এশিয়া কাপ খেলে আসা মমিনুল, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার। দলে ফিরেছেন আরেক অলরাউন্ডার সাইফুদ্দিন। চমক হিসেবে দলে সুযোগ পেয়েছেন ফজলে রাব্বি। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ দল ঘোষণা করে।

এবারের সিরিজের জন্য দল ঘোষণা নিয়ে কিছুটা বিপাকে পড়ে বিসিবি। কারণ দলের অভিজ্ঞ কয়েকজন খেলোয়ার ইনজুরিতে। বিশেষ করে টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান আঙ্গুলের চোটে দীর্ঘদিনের জন্য দলের বাইরে। চোট পেয়ে এশিয়া কাপের সেমিফাইনাল ও ফাইনাল খেলতে পারেন নি তিনি। অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালও ইনজুরির কারণে দলের বাইরে। এশিয়া কাপ খেলতে গিয়ে সিরিজের মাঝখানে তাকে দেশে ফিরতে হয়েছিল। ৬ মাস নিষেধাজ্ঞা থাকায় আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান সাব্বির রহমানও দলের বাইরে। আরেক অলরাউন্ডার নাসির হোসেনও দলের বাইরে ইনজুরির কারণে। সিমার তাসকিন ফর্মে নেই। আরেক উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের ফর্ম নেই। মমিনুলও ফর্মে নেই। সৌম্যের ব্যাটেও রান নেই। এই যখন অবস্থা তখন দল ঘোষণা করতে গিয়ে তরুণদের সুযোগ দেওয়া ছাড়া উপায় ছিল না বোর্ডের। তাই তো দলে একাধিক তরুণের সুযোগ হয়েছে। দলে সুযোগ পেয়েছেন ফজলে রাব্বি। ২১ অক্টোবর ঢাকায় প্রথম ওয়ানডে দিয়ে এই সিরিজ শুরু হবে। অতিথিদের বিপক্ষে ৩ ওয়ানডে ও ২ টেস্ট ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা। আগামী ২১ অক্টোবর ঢাকায় হবে প্রথম ওয়ানডে। এরপর চট্টগ্রামে চলে যাবে দুই দল। সেখানে ২৪ ও ২৬ অক্টোবর ওয়ানডে সিরিজের যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলবে তারা। এর পর ৩ নভেম্বর সিলেটে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে প্রথম টেস্ট। তার পর ১১ নভেম্বর রাজধানীতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

সূচি অনুযায়ী প্রতিটি ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়। আর টেস্ট খেলা প্রতিদিন শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

বাংলাদেশ দল

মাশরাফি বিন মর্তুজা, লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোস্তাফিজ, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি, আরিফুল হক, মোহম্মদ মিঠুন, শান্ত, নাজমুল ইসলাম অপু, সাইফুদ্দিন ও ফজলে রাব্বি।









 


১১ অক্টোবর, ২০১৮ ২০:০২:২৭