ভালো কিছু খুঁজে না পেলে কিছুই লিখবেন না...চটেছেন শিশির
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। এদিকে টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। তাই এর মধ্যেই সেকেন্ড রাউন্ড নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। এবার আফগানিস্তানের বিপক্ষে নামতে হবে গ্রুপ সেরার লড়াইয়ে।

সকালেই খবর রটেছিল মেয়ের অসুস্থতার জন্য দেশে ফিরতে হচ্ছে সাকিবের। কিন্তু দলের এমন দুঃসময়ে সাকিবেরও দেশে ফেরার গুঞ্জনে বিস্মিত হয়েছিল টাইগার সমর্থকরা। অসুস্থ মেয়েকে দুবাই থেকে নিয়ে আসতে সাকিবের দেশ ফেরার ভিত্তিহীন সংবাদ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ খুলেছেন তার স্ত্রী।

নিজের ফেসবুক আইডিতে শিশির লেখেন, 'হলুদ সাংবাদিকতাই সেরা। কোনও কিছু না জেনে তারা একটা গল্প তৈরি করে ফেললো এবং বাজারে ছড়িয়ে দিলো বেশি ভিউ পাওয়ার জন্য। আর সেটা সাকিব আল হাসানের নামে। আমার মেয়ে এশিয়া কাপের আগে থেকেই অসুস্থ ছিল এবং সে ঢাকা ফিরছে না। এ নিয়ে সে চিন্তিতও না। এমন অনেক পরিস্থিতি এসেছে যখন তাকে (সাকিব) পরিবারের পাশে প্রয়োজন ছিল কিন্তু দেশের জন্য তাকে ত্যাগ করতে হয়েছে অনেক কিছুই। ওসব মনে হয় ভুলে যাননি, প্রথম সন্তান জন্মের সময় সে আমাদের সঙ্গে ছিল না। মানুষটা চোট নিয়ে লম্বা সময় ধরে খেলছে। আমি অবাক হই, এটা নিয়ে সে সান্ত্বনা পেতেও পছন্দ করে না।

এই ধরণের জ্ঞানহীন সংবাদ প্রচার হয়েছে দেশের প্রথম শ্রেণীর অনেক নিউজ পোর্টালে যা আমাকে হতাশ করেছে। যদি আপনারা ভালো কিছু লেখার খুঁজে না পান তাহলে কি এসব কিছু লিখে দেবেন! একজন ক্রিকেটারের এমন নেতিবাচক সংবাদে মনোযোগ নষ্ট হয় যা কষ্টের ও হতাশার। আমাকে এসব হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে দাঁড়াতে হচ্ছে। আমি ইচ্ছা করলেই সেসব পোর্টালের নাম বলতে পারি কিন্তু আমি কারো সম্মান নষ্ট করতে চাচ্ছি না।'

 

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:২২:৪৪