৬ মাস নিষিদ্ধ সাব্বির, মোসাদ্দেককে সতর্কতা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


শৃঙ্খলাভঙ্গের নানা অভিযোগে অভিযুক্ত জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাব্বির রহমানকে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া স্ত্রীকে নিপীড়নের অভিযোগ উঠায় তরুণ অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনকে সতর্ক করে দেওয়া হয়েছে। আর পায়ের ইনজুরিতে শয্যাশায়ী থাকার কারণে ডাকা হয়নি আরেক অলরাউন্ডার নাসির হোসেনকে। আজ শনিবার বিসিবির শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে বৃহস্পতিবারই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছিলেন, শনিবার ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হবে তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে। সেই অনুযায়ী মোসাদ্দেক ও সাব্বিরকে আজ ডাকা হয়। শুনানি শেষে তাঁদের এই সাজা হয়।

সাব্বির এর আগেও বেশ কয়েকবার শাস্তির মুখোমুখি হয়েছিলেন। তারপরও আবার তার বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে গত বছরও সাব্বিরের ওপর শাস্তির খড়গ নেমে এসেছিল। তখন দশ লাখ টাকা অর্থদণ্ডের পাশাপাশি তাকে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়। এবার করা হলো তার উল্টোটা। অর্থাৎ, আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকলেও ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন ডানহাতি এই ব্যাটসম্যান। বিসিএল আর বিপিএলে খেলার সুযোগ তাই তার থাকছে।

সাব্বিরের বিরুদ্ধে অভিযোগ, স্টেডিয়ামে দর্শকদের সঙ্গে অসদাচরণ ও মারধরের। সেই সঙ্গে ভারতের টেনিস সেলিব্রেটি সানিয়া মির্জাকে সাব্বির উত্যক্ত করেছিলেন বলেও ভারতের গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

নাসিরের বিরুদ্ধে অভিযোগ, নারী কেলেঙ্কারির। অন্যদিকে মোসাদ্দেকের বিরুদ্ধে তার স্ত্রী সামিয়া শারমিন নারী নির্যাতনের মামলা করেছেন ময়মনসিংহের আদালতে।

পায়ে আঘাত পাওয়া নাসিরের অপারেশন হয়েছে। আপাতত তিনি শয্যাশায়ী। তাই ডিসিপ্লিনারি কমিটির সামনে হাজির করা হয়নি তাকে। তবে স্ত্রীর নারী নির্যাতনের মামলায় আলোচনায় আসা মোসাদ্দেক হোসেনকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়েছে।


০১ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩১:১৬