টেনিস তারকা সানিয়া মির্জাকেও উত্যক্ত করেছিলেন সাব্বির
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
ক্রিকেটার হলেই কি কেলেঙ্কারিতে জড়াতে হবে? ক্রিকেটারদের কর্মকাণ্ড প্রশ্নবিদ্ধ দেশের ক্রীড়াঙ্গন। সাব্বির-নাসির-মোসাদ্দেকের নামে নানা অভিযোগ। তবে একদিক দিয়ে সকলকে ছাড়িয়ে সাব্বির। একের পর এক অভিযোগে অভিযুক্ত হচ্ছেন সাব্বির রহমান। কয়দিন আগে তার ব্যক্তিগত গাড়ির ড্রাইভারের কাছ থেকে বেরিয়ে আসে চাঞ্চল্যকর কিছু তথ্য। সাব্বিরের বাসায় নাকি যাওয়া আসা ছিল এক মডেল অভিনেত্রীর।

সেই অভিযোগের দিন কিছুটা যাপিত হওয়ার আগেই আরেক তথ্য। শনিবার সাব্বির-মোসাদ্দেক এবং নাসিরকে সর্তক করার জন্য ডেকেছে বিসিবি। তার আগে উঠে এসেছে সাব্বিরের আরেক কেলেঙ্কারির খবর। সাব্বির রহমানের বিরুদ্ধে অভিযোগের কমতি নেই। শুরু করলে শেষ হতে হতে সম্ভবত দিন ফুরিয়ে রাত হয়ে যাবে কিন্তু শেষ হবেনা অভিযোগ। দর্শক পেটানো আরও কত কি!

চার বছর পূর্বে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলতে আসেন শোয়েব মালিক সাথে ছিলেন তার স্ত্রী সানিয়া মির্জা। সেসময় সময় নানারকম অশালীন কার্যক্রমের মাধ্যমে সানিয়া মির্জাকে উত্যক্ত করেছিলেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ‘ব্যাড বয়’ সাব্বির রহমান। তার এক কর্মকাণ্ডে কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেছিলেন মালিক। বিসিবি সভাপতি সাব্বিরের বিরুদ্ধে অভিযোগ নথিতে এই অভিযোগটিও পান।

এদিকে মাঠের বাইরে সম্প্রতি তারকাদের ক্রিকেটারদের এমন কিছু ঘটনায় বিব্রত সাবেক ক্রিকেট তারকারাও। বাংলাদেশের ক্রিকেট তারকাদের এমনিভাবে অপরাধীর কাতারে চলে যাওয়া, জেল-জরিমানার শিকার হওয়া কিংবা সমালোচনা-নিন্দার মুখে পড়ার ঘটনা আগেও ঘটেছে।

স্বাভাবিকভাবেই দেশের ক্রীড়াঙ্গনে যে প্রশ্ন সরব হয়ে উঠেছে তা হলো-কেন, কী কারণে, এমনভাবে একের পর এক ক্রিকেট তারকা অপরাধমূলক, দেশের ক্রিকেটের সুনাম ক্ষুণ্ন করা কর্মকাণ্ডের জন্ম দিচ্ছেন? এ থেকে উত্তরণের উপায়ই বা কী?

 

 

 

 

৩১ আগস্ট, ২০১৮ ১৪:৪০:১৪