এশিয়া কাপ : সাব্বির বাদ, দলে আছেন সাকিব, মোসাদ্দেক
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
অলরাউন্ডার সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেনকে রেখে এবং হার্ড-হিটার ব্যাটসম্যান সাব্বির রহমানকে বাদ দিয়ে আসন্ন এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়াও দল থেকে বাদ পড়েছেন ওপেনার সৌম্য সরকার ও এনামুল হক বিজয়। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার আরিফুল হক।

গত জানুয়ারিতে নিজ মাঠে শ্রীলংকা-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙ্গুলে ব্যাথা পান সাকিব। এরপর সুস্থ হয়ে ফিরে দেশের হয়ে আবারো খেলা শুরু করেন সাকিব। তবে আঙ্গুলের সমস্যা পুনরায় জেগে ওঠায় এশিয়া কাপে তার খেলা নিয়ে সংশয় সৃষ্টি হয়। তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে সাকিবকে দলে রেখে এশিয়া কাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ।

সাকিবের মতো শারীরিক সমস্যা না থাকলেও, ব্যক্তিগত জীবনের কিছু ঘটনা নিয়ে সম্প্রতি সমালোচিত হচ্ছেন মোসাদ্দেক। স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলা রয়েছে মোসাদ্দেকের। তাই এশিয়া কাপের দলে তার সুযোগ পাওয়া নিয়ে সংশয় ছিলো। শেষ পর্যন্ত এশিয়া কাপের দলে সুযোগ পেয়েছেন তিনি। তবে অপেশাদার আচরণের জন্য এশিয়া কাপের দলে সুযোগ হয়নি সাব্বিরের।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এশিয়া কাপ। টুর্নামেন্টের উদ্বোধনী দিন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে টাইগাররা।

এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।

৩০ আগস্ট, ২০১৮ ২২:৫৪:০৫