পিছিয়ে পড়েও বড় জয় রিয়ালের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
গোলের পর বেলদের উচ্ছ্বাস৷ ছবি-রিয়াল মাদ্রিদ টুইটার
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ছাড়াই ম্যাচ জেতার অভ্যাস করছে রিয়াল মাদ্রিদ৷ নতুন কোচ লোপেতেগুই দায়িত্ব নেওয়ার পরেই সুপার কাপের ফাইনালে অ্যাটললেটিকো মাদ্রিদের কাছে ২-৪ গোলে হারতে হয়েছিল রিয়ালকে৷ তবে গেটাফের বিরুদ্ধে ২-০ গোলে জয় দিয়ে নতুন লা লিগা মরশুম শুরু করেছে মাদ্রিদ৷

লিগের দ্বিতীয় ম্যাচে জিরোনার বিরুদ্ধে শুরুতেই হোঁচট খেতে হলেও জোড়া পেনাল্টি ও বেল-বেঞ্জেমা যুগলবন্দিতে বড় জয় তুলে সক্ষম হয় রিয়াল৷ অ্যাওয়ে ম্যাচে জিরোনাকে ৪-১ গোলে পরাজিত করে লিগ দু’রাউন্ডের শেষে বার্সাকে টপকে টেবিলের শীর্ষে উঠে আসে মাদ্রিদ৷ জোড়া গোল করে দলের জয়ে বড় ভূমিকা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার। গ্যারেথ বেল ও সের্হিও রামোস করেন একটি করে গোল।

গত মৌসুমে রিয়ালকে হারিয়ে দেওয়া জিরোনা প্রথমার্ধে ছিল দারুণ উজ্জ্বল। একের পর এক আক্রমণে ভীতি ছড়ায় অতিথিদের রক্ষণে। বেনজেমা-বেলদেরও এই সময়ে ডিফেন্সে সহায়তা করতে হয়েছে। ষোড়শ মিনিটে জিরোনাকে এগিয়ে নেন বোর্হা গার্সিয়া। বিনা বাধায় অনেকটা এগিয়ে শট নেন আন্থনি লোসানো। ডিফেন্ডার নাচোর পিঠে লাগলে পেয়ে যান অরক্ষিত গার্সিয়া। একটু সময় নিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন স্প্যানিশ এই মিডফিল্ডার।   

২৬তম মিনিটে রিয়ালের ত্রাতা দানি কারভাহাল। গার্সিয়ার শট গোল লাইনের সামনে থেকে ফিরিয়ে দেন এই ডিফেন্ডার।

ধীরে ধীরে স্বরূপে ফিরে রিয়াল। বেশিক্ষণ তাদের ঠেকিয়ে রাখতে পারেনি জিরোনা। ৩৯তম মিনিটে সফল স্পট কিকে সমতা ফেরান অধিনায়ক রামোস। মার্কো আসেনসিওকে মার্ক মুনিয়েসা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল রিয়াল।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় রিয়াল। ৫২তম মিনিটে স্পট কিক থেকে নিজের প্রথম গোলটি করেন বেনজেমা। আসেনসিওকে পেরে পনস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল লুপেতেগির শিষ্যরা।

ছয় মিনিটের মধ্যে সমতা ফেরানোর দারুণ একটি সুযোগ এসে যায় জিরোনার সামনে। তবে গোল ছেড়ে বেরিয়ে এসে দলকে সেবার রক্ষা করেন কেইলর নাভাস। ৫৯তম মিনিটে প্রতি আক্রমণ থেকে ব্যবধান বাড়ায় রিয়াল। নিজেদের অর্ধ থেকে ইসকোর বাড়ানো বল ধরে কোনাকুনি শটে ঠিকানায় পাঠান বেল।

পিছিয়ে পড়া জিরোনা কয়েকবারই পরীক্ষা নেয় নাভাসের। তবে রিয়াল গোলরক্ষককে আর পরাস্ত করতে পারেনি তারা।

ক্লান্ত হয়ে পড়া স্বাগতিকদের এলোমেলো ফুটবলের সুযোগ নিয়ে ৮০তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। বেলের নিচু ক্রস ধরে গোলরক্ষককে ফাঁকি দেন এই ফরাসি স্ট্রাইকার। 

২৭ আগস্ট, ২০১৮ ১০:০৪:৪০