টি-টোয়েন্টিতে ভালো কিছু করা সম্ভব : সাকিব
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


জয় ছাড়া কিছুই ভাবছে না ওয়েস্ট ইন্ডিজ। এমনটাই হবার কথা নিজেদের মাঠে। ২-০ তে টেস্ট সিরিজ জিতে উড়তে থাকা ক্যারিবীয়রা ওয়ানডে সিরিজে এসে সেটা আর ধরে রাখতে পারেনি। মাশরাফির দলের কাছে স্বাগতিকরা সিরিজ হেরেছে ২-১ ম্যাচে। কিন্তু ক্রিকেটের ছোট ফরম্যাটে এই দলটা বিশ্ব চ্যাম্পিয়ন। সবশেষ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

বাংলাদেশের সাথে এই ফরম্যাটে ৬ বারের দেখায় তিনটিতে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। দুইবার জিতেছে বাংলাদেশ। ১ ম্যাচ হয়েছিল পরিত্যক্ত। সমীকরণের দিক দিয়ে কিছুটা ১৯-২০ হলেও স্বীকার করে নিতে হবে আমাদের থেকে অনেক এগিয়ে তারা। তাতে কি! সমীকরণ তো আর মাঠে খেলে না। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান যে এমন কিছুরই ইঙ্গিত দিতে চাচ্ছেন নিজের কথায়।

ফরম্যাটটা টি-টোয়েন্টি হলেও সাকিব অনুপ্রেরণা খুঁজছেন ওয়ানডে সিরিজ থেকে।  সাকিব বলছেন, টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আমরা আশাবাদী। ওয়ানডে ফরম্যাটে আমরা বেশ ভালো করেছি। দেশের বাইরে ৯ বছর পর সিরিজ জয়ের আত্মবিশ্বাসটা আশা করি টি-টোয়েন্টি সিরিজেও কাজে আসবে। তবে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ বেশ শক্তিশালী দল। বিশেষ করে টি-টোয়েন্টিতে। এটা ওদের সবচেয়ে পছন্দের সংস্করণ। তারা যেমনই হোক, আমি মনে করি নিজেদের সেরাটা দিতে পারলে আমরাও ভালো কিছু দেখাতে পারি। শেষ পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ জিতেছে একটিতে।


৩১ জুলাই, ২০১৮ ১৯:৫৭:৩০