জয় দিয়ে নতুন মৌসুম শুরু বার্সেলোনার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


আগের বছরটি দুর্দান্ত কেটেছে লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনার। এবারও যে তারা শিরোপা রেসে এগিয়ে থাকবে তা বলার অপেক্ষা রাখে না। তাই এবারের মৌসুমে শিরোপা রেসে নামার আগে নিজেদের সাইড বেঞ্চের শক্তিমত্তা দেখে নেয়ার সুযোগ হিসেবে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে খেলতে নামে বার্সেলোনা। অবশ্য এ ম্যাচে মূলত বার্সেলোনার টার্গেট ছিল কিছুদিন আগে দলে ভেড়ানো তিন খেলোয়াড়ের দিকে। তারা বার্সেলোনার জার্সি গায়ে কেমন মানিয়ে নিতে পারে। লেংলেট, আর্থার ও রোমার কাছ থেকে ছিনিয়ে আনা ম্যালকম। বার্সেলোনার জার্সি গায়ে আনঅফিসিয়াল ম্যাচে নিজেদের জাত চিনিয়েছেন আর্থার ও ম্যালকম। এদিন বার্সেলোনার হয়ে অনুপস্থিত ছিলেন মেসি, সুয়ারেজ, টের স্টেগান, দেম্বেলেরা। তাই দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নামে বার্সেলোনা।

যুক্তরাষ্ট্রের রোস বোল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকালে মাঠে নামে বার্সেলোনা ও ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পার। ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় রাফিনহা হেডে বল বাড়িয়ে দেন মুনির এল হাদ্দাদিকে। তিনিও হেড দিয়ে বল জালে পাঠিয়ে দেন। ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বার্সার আর্থুর। এই গোলেও সহায়তা করেন রাফিনহা। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতির পর অবশ্য ঘুরে দাঁড়ায় টটেনহ্যাম। ৭৩ মিনিটে ব্যবধান কমান টটেনহ্যামের সন হিউং মিন। এর দুই মিনিট পরেই ম্যাচে সমতা ফেরান ইংলিশ ক্লাবের জর্জেস কেভিন এনকদু। এই সমতা আর নির্ধারিত ৯০ মিনিটে ভাঙেনি।

এতে সমতা ভাঙতে আশ্রয় নিতে হয় টাইব্রেকারের। সেখানে ৫-৩ ব্যবধানে টটেনহ্যামকে হারিয়ে জয় দিয়ে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ শুরু করে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। দলের সেরা তারকাদের অনুপস্থিত সত্ত্বেও এই ম্যাচ দেখতে ৬৬ হাজার ৮০৫ জন দর্শক মাঠে উপস্থিত হন।

টাইব্রেকারে বার্সেলোনার হয়ে পাঁচ জন শুট করে পাঁচজনই গোল করেন। তাদের মধ্য ছিলেন সার্জি প্যালেন্সিয়া, আবেল রুইজ, মনচু, রিকার্ডো পুইগ মার্তি ও ম্যালকম। অন্যদিকে টটেনহ্যামের হয়ে সন হিউং-মিন, বেন ডেভিয়েস ও ডাভিনসন সানচেজ গোল করলেও মিস করেন অ্যান্থনি জর্জিউ। ফলে ৫-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠে ছাড়ে কাতালানরা।



 


২৯ জুলাই, ২০১৮ ১৬:০৬:৩৭