পানামার জালে ইংলিশদের ছয় গোল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


বিশ্বকাপের গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামাকে রীতিমতে গোলবন্যায় ভাসিয়েছে ইংল্যান্ড। হ্যারি কেনের হ্যাটট্রিকে ৬-১ গোলে জিতেছে ইংলিশরা।  নিঝনি নভগোরদ স্টেডিয়ামে ম্যাচের ৮ মিনিটের মাথায়ই গোলের দেখা পেয়ে যায় ইংল্যান্ড। পানামার এরিক ডেভিসের পায়ে গেলে বল বাইরে যাওয়ার পর ডানদিক থেকে মাপা কর্নার নিয়েছিলেন কেইরান ট্রিপার। বক্সের মাঝামাঝি দাঁড়িয়ে সেটা দারুণ এক হেডে জালে জড়িয়ে দেন জন স্টোনস (১-০)।

১৯ মিনিটে হেসে লিনগার্ডকে পেনাল্টি বক্সের মধ্যে ফেলে দেন পানামার দুই ডিফেন্ডার। ভিএআরে পেনাল্টি পায় ইংল্যান্ড। হ্যারি কেইন গোল করতে ভুল করেননি (২-০)। এটি এবারের বিশ্বকাপে হ্যারি কেইনের তৃতীয় গোল। বিশ্বকাপের গ্রুপপর্বে তিন বার তার বেশি গোল করা মাত্র তৃতীয় ইংলিশ ফুটবলার তিনি। কেইনের আগে ১৯৬৬ সালে রজার হান্ট আর ১৯৮৬ সালে গ্যারি লিনেকার এমন কীর্তি দেখিয়েছেন।

৩৬ মিনিটে রহিম স্টার্লিংয়ের সঙ্গে দারুণ বোঝাপড়ায় বল পায়ে নিয়ে বক্সের বাইরে থেকেই জোড়ালো শট নেন হেসে লিনগার্ড, গোলপোস্টের ডান কোনা দিয়ে সেটা জড়িয়েছে জালে (৩-০)।

৩৯ মিনিটে ৩৫ গজ বাইরে থেকে নেয়া এক ফ্রি কিককেও গোল বানিয়ে ছেড়েছে থ্রি লায়ন্সরা। সেট পিস থেকে বল পেয়ে বক্সের মধ্যে হেডে সেটা রহিম স্টার্লিংকে দেন কেইন। স্টার্লিংয়ের শট পানামা গোলরক্ষক ফিরিয়ে দিলে হাত থেকে বল ছুটে যায়, সেটা জালে জড়িয়ে দেন বাঁ দিকে দাঁড়িয়ে থাকা জোনস (৪-০)।

৪৪ মিনিটে আরেকটি ভুল করে বসে পানামা। বক্সের মধ্যে হ্যারি কেইনের মাথায় হাত দিয়ে আঘাত করে তাকে ফেলে দেন এসকোবার, হলুদ কার্ডও দেখেন তিনি। পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন ইংলিশ অধিনায়ক কেইন (৫-০)।

বিরতির পর ম্যাচরে ৬২ মিনিটে আবার গোল করেন হ্যারিকেন। এর মাধ্যমে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ইংল্যান্ড দলের প্রথম খেলোয়াড়ের হিসেবে রাশিয়া বিশ্বকাপে হ্যাটট্রিক করেন হ্যারি কেন। তবে ইংল্যান্ডের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন হ্যারি কেন।

 


২৪ জুন, ২০১৮ ২০:২৫:২৬