মেসি এবং কোচ সাম্পোলির তুলোধোনা আর্জেন্টিনার মিডিয়ায়
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
আর্জেন্টিনার পত্র-পত্রিকায় দলকে তুলোধোনা
ক্রোয়েশিয়ার কাছে বৃহস্পতিবার ৩-০ গোলে পরাজয় এবং বিশ্বকাপের প্রথম পর্ব থেকে ছিটকে পড়ার ঘটনায় আর্জেন্টিনার মানুষ একইসাথে বিস্মিত, লজ্জিত এবং ক্রদ্ধ। গতরাতের ম্যাচের পর থেকে আর্জেন্টিনার মিডিয়া এবং সোশ্যাল মিডিয়াতে তার প্রতিফলন দেখা যাচ্ছে।

১৯৭৮ সালের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের মিডফিল্ডার অসি আরডাইল, যিনি এখন ফুটবল ভাষ্যকার, মন্তব্য করেছেন বর্তমান আর্জেন্টিনা দলটি "ইতিহাসের সবচেয়ে জঘন্যতম দল। "

লিওনেল মেসিকে ইঙ্গিত করে তিনি বলেন, "বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার" দলকে সত্যিকারের প্রতিযোগী করে তুলতে ব্যর্থ। দলের কোচ ইয়র্গে সাম্পোলিকে একহাত নিয়েছেন মি আরডাইল। সাম্পোলি সম্পর্কে তার বক্তব্য তিনি একজন "গোঁয়ার এবং মূর্খ।"

আর্জেন্টিনার লা নাসিও পত্রিকায় ফুটবল লেখক সেবাস্টিয়ান ফেস্ট লিখেছেন - ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে পরাজয়ে "দুটো নিশ্চিত এবং একটি অজানা পরিস্থিতির" সৃষ্টি হয়েছে।

"যেটা নিশ্চিত সেগুলো : জাতীয় দল একটি দল নয়। অন্যটি হলো, মেসিকে কীভাবে ব্যবহার করেতে হয়, তা দল জানেনা।"

"আর যেটা অজানা তা হলো দশ নম্বর জার্সির (মেসি) মাথায় কি ঘুরছিলো যা এমন ট্র্যাজিক পরিণতি সৃষ্টি করতে পারে?"

"দল এখন আর মেসি প্লাস ১০ জন নয়, বরঞ্চ ১১ মাইনাস মেসি।"

গতকাল খেলা চলার সময় বিশ্বকাপ বিজয়ী আর্জেন্টিনা দলের সাবেক ফুটবলার ইয়র্গ ভালডানো মন্তব্য করেন, "আর্জেন্টিনা এমনভাবে খেলছে যেন দলে মেসি নেই।"

ওলে পত্রিকায় মেসি সম্পর্কে হারনান ক্লাউস লিখেছেন, "আবারো অধিনায়ক অনুপস্থিত...তিনি খারাপ খেলেছেন, তাকে দেখ মনে হচ্ছিল তিনি যেন নিঃশেষ...মাথা নিচু করে মাঠ থেকে বেরিয়েছেন।"

"তিনি (মেসি) দলের কোনো দায় নেননি। এক গোল খাওয়ার পরেও তিনি দায় নেননি।"

পুরো দল সম্পর্কে চরম হাতাশা প্রকাশিত হয়েছে। জাতীয় দলের সাবেক ফুটবলার দিয়েগো লাটোরে লিখেছেন, "এই পরাজয় এবং যেভাবে এই পরাজয়, তাতে করে আমাদের ফুটবলের সামগ্রিক অবস্থা নিয়ে গভীরভাবে ভাবার সময় এসেছে।"

"আমাদের খুঁজে দেখতে হবে আমরা কোথায় এসে দাঁড়িয়েছি।"

 

২২ জুন, ২০১৮ ২৩:২৯:৩৬