সুয়ারেজকে কামড়ের হুমকি রাশিয়া ডিফেন্ডারের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
রাশিয়া এবারের বিশ্বকাপের স্বাগতিক দেশ। কিন্তু ইউরোপের এই দলটি ফুটবল মোটেও শক্তিশালীদের কেউ না। যে গ্রুপে তারা পড়েছে সেখানকার সবচেয়ে বেশি র্যাং কিং (৭০) তাদের। কিন্তু দেশের মাটিতে বিশ্বকাপে কমপক্ষে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার একটা চ্যালেঞ্জতো থাকেই। আর সেই চ্যালেঞ্জ উৎরাতে হলে রুখতে হবে গ্রুপ ফেবারিট উরুগুয়ে এবং মিসরকে। আর তাদের রুখতে হলে স্বভাবতই আটকে রাখতে হবে লুইস সুয়ারেজ এবং মোহামেদ সালাহকে। 

তুর্কিদের বিপক্ষে প্রীতি ম্যাচে ড্র করেছে রাশিয়া। এরপর সংবাদ সম্মেলনে এলেন রাশিয়া ডিফেন্ডার কোতেপভ। তাকে কথা বলতে হলো রাশিয়ার গ্রুপ পর্বের দুই ম্যাচ নিয়ে। একটি উরুগুয়ে। অন্যটি মিসর। বেশ ফুরফুরে মেজাজে কথা বললেন তিনি। সেখানেই কোতিপভ জানালেন উরুগুয়ে স্টাইকার লুইস সুয়ারেজকে তিনি ভয় পান না। 

সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে রাশিয়া ডিফেন্ডার বলেন, 'সুয়ারেজকে ভয় পাই কিনা? অবশ্যই আমি তাকে ভয় পাই না। কারণ যদি দরকার পড়ে তবে আমিও তাকে কামড়াতে পারি।' এমনকি সালাহকেও তিনি ভয় পাচ্ছেন না বলে জানান। কোতিপভ বলেন, 'সালাহর সম্প্রতি ভালো খেলাও আমাকে ভয় দেখাচ্ছে না। কিভাবে তাকে আটকাবো? সেটা তো রামোসই দেখিয়ে দিয়েছে।'

এরপরই অবশ্য রাশিয়ার এই ডিফেন্ডার একটি অফুটবল সুলভ কথা বলেছেন। সালাহর ইনজুরিতে বিশ্ব ফুটবলের অনেক রথী-মহারথীরা কথা বলেছেন। দ্রুত সালাহ সেরে উঠুক এই প্রত্যাশা করেছেন। মাঠেই রোনালদো তাকে স্বান্তনা দিয়েছেন। ট্যাকলকারী রামোস বার্তা দিয়েছেন মিসর তারকাকে। কিন্তু রাশিয়ান ডিফেন্ডার বলছেন, সালাহর ইনজুরি দেখি একটুও খারাপা লাগেনি তার। 

কোতিপভ বলেন, 'রামোস তো আমাদের দেখিয়ে দিয়েছে কিভাবে সালাহকে আটকাতে হবে। আমি বলবো না যে, তাকে ইনজুরিতে পড়তে দেখে আমি খুব অনুতপ্ত হয়েছি।' তবে সালাহর সুস্থতাও কামনা করেছেন কোতিপভ। তিনি জানান, 'আমি চাই সালাহ দ্রুত সুস্থ হয়ে উঠুক এবং বিশ্বকাপে অংশ নিক। সে বিশ্বকাপে খেললে আমি খুশি হবো। ভালো খেলোয়াড়দের সঙ্গে খেললেই তো উন্নতি চোখে পড়বে।' রাশিয়া আগামী ২০ জুন মিসর এবং ২৫ জুন উরুগুয়ের মুখোমুখি হবে। এছাড়া উদ্বোধনী ম্যাচে স্বাগতিকরা সৌদি আরবের বিপক্ষে খেলবে ১৪ জুন। -সমকাল

০৯ জুন, ২০১৮ ২৩:৩৮:১৪