বিশ্ব একাদশের হয়ে খেলছেন না সাকিব
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


চলতি মাসের ৩১ তারিখেই ইংল্যান্ডের লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বিশ্ব একাদশ। এরইমধ্যে চ্যারিটি ম্যাচটির জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মূল একাদশের নামও ঘোষণা করেছে। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ক্রিকেটের বড় বড় নামের সঙ্গে বাংলাদেশের হয়ে খেলার কথা ছিল সাকিব আল হাসান ও তামিম ইকবালের। সামাজিক যোগাযোগ মাধ্যমে গত কয়েকসপ্তাহে এ নিয়ে চলছিল আমেজও।

বাংলাদেশের হয়ে চুক্তিসই করলেও হঠাৎ নিজের নাম তুলে নিয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক পরিবারকে সময় দেয়ার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন। চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অটোমেটিক চয়েজ হিসেবে মাঠ মাতাচ্ছেন সাকিব। এরইমধ্যে মধ্যে ৩১ বছর বয়সী এই তারকার দল নিশ্চিত করেছে প্লে-অফে খেলাও।

ফ্রাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট শেষ করেই আবার দেশের হয়ে খেলতে ফেরার কথা ভারতে। উত্তর প্রদেশের দেরাদুনে জুনের শুরুতেই আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ অংশ নেবে টাইগাররা। তার আগে ক্লান্ত সাকিব এমন একটা সিদ্ধান্ত নিয়ে অপরাধ করেননি নিশ্চয়! এরই মধ্যে আইসিসি বিশ্ব একাদশে যোগ করেছে নেপালী লেগ স্পিনার সন্দীপ লামিচানেকে। ওয়েস্ট ইন্ডিজে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত স্টেডিয়ামের সংস্কারের জন্য অর্থের যোগান দিতেই এই চ্যারিটি ম্যাচের আয়োজন করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

ওয়েস্ট ইন্ডিজ দল

ক্রিস গেইল, এভিন লুইস, এন্ড্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন (উইকেট-রক্ষক), কার্লস ব্রাথওয়াইট (অধিনায়ক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, রোভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রায়াদ এমরিত, অ্যাসলে নার্স, কিমো পল।

বিশ্ব একাদশ

তামিম ইকবাল (বাংলাদেশ), শহীদ আফ্রিদি (পাকিস্তান), ইয়ন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক), লুক রঙ্কি (নিউজিল্যান্ড, উইকেট-রক্ষক), শোয়েব মালিক (পাকিস্তান), দিনেশ কার্তিক (ভারত), হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), মিচেল ম্যাকলেনাগান (নিউজিল্যান্ড), রশিদ খান (আফগানিস্তান) ও সন্দীপ লামিচানে (নেপাল)।



 


১৬ মে, ২০১৮ ২০:২৬:৩১