বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন ৬ ক্রিকেটার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ছয় ক্রিকেটার। বুধবার বিসিবির এক সভা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বাদপড়া ক্রিকেটাররা হলেন তাসকিন,সৌম্য, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, কামরুল ইসলাম,সাব্বির রহমান।  জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে ছিলেন তাসকিন-সৌম্য। চুক্তি থেকে বাদের তালিকায় নতুন যুক্ত হয়েছেন ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, কামরুল ইসলাম। যদিও সাব্বির রহমান যে কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন না, সেটি জানুয়ারিতেই জানা গিয়েছিল।

বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, আগের চুক্তি থেকে রাখা হয়েছে ১০ জনকে। এর সঙ্গে যোগ হচ্ছেন তিন তরুণ খেলোয়াড়।কেন্দ্রীয় চুক্তিতে থাকবেন মোট ১৩ ক্রিকেটার। ২০১৭ সালে যে সংখ্যা ছিল ১৬ জনে।

বিসিবির নতুন চুক্তিতে থাকছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

এবছর খেলোয়াড়দের বেতন বাড়ানো হচ্ছে না। চুক্তিবদ্ধ খেলোয়াড়েরা কে কোন ক্যাটাগরিতে পড়ছেন, সেটি অবশ্য এখনো নির্ধারিত হয়নি। আর নতুন কোন কোন খেলোয়াড় চুক্তিতে আসছেন, ঠিক হয়নি সেটিও।

 

১৮ এপ্রিল, ২০১৮ ২৩:৫৮:২৪