ওরা আমায় ডাকলেও ইন্ডিয়ান লিগে খেলব না : আফ্রিদি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
পাকিস্তানি ক্রিকেট তারকা শহিদ আফ্রিদি
কাশ্মীরে ভারতীয় বাহিনীর মানবাধিকার লঙ্ঘন, নৃশংসতার নিন্দা জানিয়েছিলেন পাকিস্তানি ক্রিকেট তারকা শহিদ আফ্রিদি। এরপর ভারতীয় ক্রিকেটার, বলিউড তারকাসহ বিভিন্ন মহল থেকে তার সমালোচনা করা হয়। শচিন টেন্ডুলকর, বিরাট কোহলি, গৌতম গম্ভীর, কপিল দেবের মতো ক্রিকেটাররা জবাব দেন তাকে। এর জবাব বেশ ভালোভাবেই দিয়েছেন আফ্রিদি। তিনি বলেছেন, আমার আইপিএল খেলার দরকার নেই। ওরা আমায় ডাকলেও ইন্ডিয়ান লিগে খেলব না।

পাকিস্তান মিডিয়াকে তিনি বলেছেন, আইপিএলকে ধিক্কার দিই। সেদিন বেশি দূরে নয়, যখন পাকিস্তান সুপার লিগ আইপিএলের চেয়ে বেশি সফল হবে। কোনোদিন আইপিএলে আগ্রহ ছিলও না, এখনও নেই। দিন কয়েক আগেই কাশ্মীরে ভারতীয় বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১৩ জনের মৃত্যু নিয়ে প্রশ্ন তুলেন তিনি। তার দাবি, ভারত কাশ্মীর দখল করে রেখেছে, সেখানে অত্যাচার করছে ভারতীয় বাহিনী। কেন জাতিসঙ্ঘ ও অন্য আন্তর্জাতিক সংস্থাগুলো সেখানে রক্তপাত ঠেকাতে কিছু করছে না, জানতে চান তিনি। যদিও কটাক্ষ, বিদ্রূপে অবস্থান বদলাতে নারাজ আফ্রিদি। তিনি বলেছেন, কাশ্মীর প্রসঙ্গে আমার বক্তব্যে অটল রয়েছি। ভারতীয় মিডিয়ার ভূমিকা নেতিবাচক। এজন্যই ভারত-পাকিস্তান সম্পর্ক কখনই ভালো হয় না।

আফ্রিদি এও বলেন, আমাকে পাকিস্তানি গুপ্তচর এজেন্সির চর বলা হচ্ছে। খেলোয়াড় না হলে পাকিস্তান সেনাবাহিনীতেই যোগ দিতাম। আমার দেশে সেনার কাজে আমি গর্বিত। আমিও পাকিস্তান সেনার জওয়ান।

০৬ এপ্রিল, ২০১৮ ১০:২৮:০৮